নবাবগঞ্জে কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড পাঁচটি গ্রাম সারারাত জেগে উদ্ধারে সাংসদ

হিলি প্রতিনিধি।।

দিনাজপুরের নবাবগঞ্জে গভীর রাতে কালবৈশাখী ঝড়ে পাঁচটি গ্রাম একেবারে লন্ডভন্ড হয়ে গেছে। আহত হয়েছে প্রায় অর্ধশতাধিক ব্যক্তি। কয়েকশবিঘা জমির ধান ক্ষতিগ্রস্থ হয়েছে। খবর পেয়ে দিনাজপুর ৬ আসনের সাংসদ শিবলী সাদিক ঘটনাস্থলে গিয়ে সারারাত জেগে আহত ব্যক্তিদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান, বাড়ি বাড়ি ঘুরে দেন আর্থিক ও খাদ্য সহায়তা। মঙ্গলবার দিবাগত রাতে নবাবগঞ্জ উপজেলার কুশদহ ইউনিয়নে এই ঘটনা ঘটে।

উপজেলার কুশদহ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সায়েম সবুজ জানান, মঙ্গলবার রাত সাড়ে এগারোটার দিকে হঠাৎ করে কালবৈশাখী ঝড় শুরু হয়। এতে কুশদহ ইউনিয়নের গিলা ঝুঁকি, ছাবেদগঞ্জ, মাহাতাবপাড়া, শাল্টিপাড়া, ঘোনাপাড়া গ্রাম একেবারে লন্ডভন্ড হয়ে যায়। প্রায় দুই সহস্রাধিক কাঁচা ও আধা পাকা বাড়ি ঘর ভেঙে পড়ে। এতে আহত হন প্রায় অর্ধশতাধিক ব্যক্তি। খবর পেয়ে সাংসদ শিবলী সাদিক রাতেই ঝড়ে আক্রান্ত গ্রামগুলোতে ছুটে আসেন। সারারাত জেগে নিজ গাড়িতে করে আহত ব্যক্তিদের নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তি করেন ও থাকার ব্যবস্থা করে দেন ও খাবার সরবরাহ করেন।

সাবেদগঞ্জের সাইফুল, গিলাঝুকির মোতালেব, মাহতাবপাড়ার নাছিমা বেগম জানান, গ্রামের লোকজন প্রায় ঘুমিয়ে পড়েছিলো। কোন কিছু বুঝে ওঠার আগেই হঠাৎ বাড়ি ঘর লন্ডভন্ড হয়ে যায়। ঘর বাড়ির ইটের ও মাটির দেয়াল ঘুমন্ত গ্রামবাসীর উপর ভেঙে পড়ে। মারা যায় অসংখ্য গবাদিপশু আহত হয় অনেক গ্রামবাসী।

দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক জানান, তিনি খবর পেয়ে দ্রæত ক্ষতিগ্রস্থ গ্রামগুলোতে যান। আহতদের উদ্ধার করে নিজ নিজ গাড়িতে করে হাসপাতালে ভর্তি করান, নিজ অর্থায়নে গ্রামে বিকল্প থাকার ব্যবস্থা করে দেন ও খাবার সরবরাহ করেন।

আরো দেখুনঃ