নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ভিক্টোরিয়ার ক্যাম্পাস

আল-আমিন কিবরিয়া, কুমিল্লা।।
প্রথমবারের মতো ক্লাসে অংশগ্রহণ করতে আসা নবীনদের পদচারণায় মুখরিত হয়ে উঠছে দক্ষিন এশিয়ার শ্রেষ্ঠ বিদ্যাপিঠ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ক্যাম্পাস। ১জুন বৃহস্পতিবার সকালে অর্নাস ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবিন বরণ ও ওরিয়েন্টশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে। দেখা গেছে, ১০টায় ক্লাস শুরু হলেও নবীন শিক্ষার্থীরা সকাল থেকেই ক্যাম্পাসে আসতে শুরু করেছে। কলেজের হৃদয়ে বঙ্গবন্ধু মোড়ল, শহিদ মিনার, খেলার মাঠসহ সর্বত্রই পুরাতনদের পাশাপাশি আলো ছড়িয়েছে নবীন মুখগুলো।

প্রথমবারের মতো ক্লাসে অংশগ্রহণ করতে আসা নবিন শিক্ষার্থী রাকিবুল ইসলাম ও মরিয়ম আক্তার জানায়, কলেজের ক্যাম্পাস, শিক্ষক-শিক্ষার্থী ও প্রকৃতি সবকিছুই আমাকে দারুণভাবে আকৃষ্ট করেছে। এখানে এসে বিভিন্ন জেলা-উপজেলার মানুষদের সাথে মিশতে পারছি। এছাড়া, সবচেয়ে ভালো লাগার কারণ হলো এখানে কো-কারিকুলাম ও এক্সট্রা-কারিকুলামসহ নানান অভিজ্ঞতা অর্জনের সুযোগ রয়েছে।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ ও চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ অর্জনকারী প্রফেসর ড. আবু জাফর খাঁন বলেন, তোমরা কারো কাছে অধীন নও। তবে, তোমরা সবসময়ই নিজের কাছে অধীন। এমন কাজ যেন তোমাদের দ্বারা না হয়, যার কারণে নিজের কাছেই নিজেকে ছোট হতে হয়। তোমাদের নিজেদেরকেই নিজেদের সকল অধিকার আদায় করে নিতে হবে। যেন এখান থেকেই দেশ ও জাতির জন্য তোমরা যোগ্য উত্তরসূরী হিসেবে বের হয়ে যেতে পারো।

এসকেডি/অননিউজ

আরো দেখুনঃ