নাঙ্গলকোটের মক্রবপুর ইউপিতে বিদ্রোহী প্রার্থী মুকুলের বাজিমাত

কুমিল্লা প্রতিনিধি।।

পঞ্চম ধাপে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ৮ ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয় গত ৫ জানুয়ারি। এই ধাপে নাঙ্গলকোটের মক্রবপুর ইউনিয়ন পরিষদ থেকে বিপুল ভোটে জয় পেয়েছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী গোলাম মুর্তুজা চৌধুরী মুকুল।

তিনি আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলমকে ২৫৪৮ ভোটের ব্যবধানে পরাজিত করে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এর আগেও তিনি মক্রবপুর ইউনিয়নের চলমান চেয়ারম্যান হিসেবে ছিলেন৷ এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মক্রবপুর ইউনিয়ন থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী থাকলেও দলীয় মনোনয়ন দেওয়া হয় নি তাঁকে।

জনপ্রিয়তার শীর্ষে থাকা গোলাম মুর্তুজা চৌধুরী মুকুল মনোনয়ন না পেয়ে এলাকার ভোটারদের ব্যাপক উৎসাহে বিদ্রোহী প্রার্থী হয়ে খোদ আওয়ামীলীগের প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বীতা করার সিদ্ধান্ত নেন।

মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়ে প্রতীক বরাদ্দের দিন আনারস প্রতীক পান তিনি। ৫ জানুয়ারি অনুষ্ঠেয় নির্বাচনে আনারস প্রতীকে তিনি সর্বোচ্চ ৫৮৮৪ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম ৩৩৩৬ ভোট পেয়ে পরাজিত হন বিদ্রোহী প্রার্থী গোলাম মুর্তজা চৌধুরী মুকুলের কাছে।

উল্লেখ্য, ৫ জানুয়ারি নাঙ্গলকোটের ৮ ইউনিয়নের মধ্যে ৪ ইউপিতেই আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী জয়লাভ করেন। বাকী ৪ ইউপিতে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী জয়লাভ করেন।

আরো দেখুনঃ