নান্দাইলে মুক্তিযোদ্ধার স্ত্রীর দখলে নেওয়া জমি ফেরতের দাবীতে সংবাদ সম্মেলন

ময়মনসিংহ প্রতিনিধিঃ
নান্দাইলে বীর মুক্তিযোদ্ধা মৃত মনিরুল ইসলামের বিধবা স্ত্রী সম্মিলিত সামরিক হাসপাতারের অবসর প্রাপ্ত কর্মচারী রহিমা খাতুন তাঁর জমি জোরপূর্বক দখল করে নেওয়ার প্রতিবাদে এবং ফেরতের দাবীতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। রবিবার(১০অক্টোবর) দুপুর ১২ টায় নান্দাইল সদরে ডিজিটাল প্রেসক্লাবে অনুষ্টিত লিখিত বক্তব্য পাঠ করে তিনি জানান, আমি সম্মিলিত সামরিক হাসপাতালের অবসরপ্রাপ্ত কর্মচারী।

গত ১৪ বছর আগে আমার মুক্তিযোদ্ধা স্বামী মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন ধরে চাকুরীর সুবাদে এলাকার বাহিরে ছিলাম। এ সুযোগে নান্দাইল পৌরসভার ২নং ওয়ার্ডের ভূঁইয়া পাড়া গ্রামের মৃত আব্দুস সালামের পুত্র আবু বক্কর ছিদ্দিক (৬৫) আমার বাড়ির ৫ শতাংশ ভূমি জোর পূর্বক দখল করে নেয়। আমার তিন মেয়ে কোন ছেলে সন্তান নেই। এছাড়া আর কোনো জনবলও নেই আমার।

তিনি আরো বলেন, নান্দাইল মৌজার ৩৭০৪ দাগের বাড়ির ৫ শতাংশ জমি আমার নামে বিআরএস রেকর্ড থাকার সত্ত্বেও আবু বক্কর ছিদ্দিক জোর করে দখল করে নিয়ে ঘর তোলে ফেলে। আমি আমার জমি ফেরত চাইতে গেলে আমাকে উল্টো হুমকী ধমকি দেয়। তাছাড়া সে আমার জমি কারসাজি করে তার নামে রেকর্ড করে নেয়। পরে রেকর্ড ভঙ্গের মোকাদ্দমা করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমার নামে পূনরায় রেকর্ড করে দেওয়ার আদেশ দেন।

তিনি তার লিখিত বক্তব্যে আরো বলেন,বেদখল হওয়া ভূমি আমার নামে নামজারি রয়েছে। এবং আমি উক্ত ভুমির খাজনা পরিশোধ করে আসছি।তিনি সংবাদ সম্মেলনে জমি ফেরত পেতে মাননীয প্রধানমন্ত্রী ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

আরো দেখুনঃ