নিউ ইয়র্কে বৈশাখ উদযাপনের থিম সং গেয়েছেন ন্যান্সি

অনলাইন ডেস্ক।।

নিউ ইয়র্কে শতকণ্ঠে ১৪৩০ বাংলা বর্ষবরণ, শোভাযাত্রা ও বৈশাখী মেলার থিম সং গেয়েছেন নাজমুন মুনিরা ন্যান্সি । দর্পণ কবীরের লেখা গানটি সুর ও সঙ্গীত আয়োজন করেছেন জে. কে. মজলিশ। রূপসী বাংলা এন্টারটেইনমেন্ট নেটওয়ার্কের প্রযোজনায় ঢাকার ফোকাস ষ্টুডিওতে গানটি রেকর্ড হয়।

এনআরবি ওয়ার্ল্ড ওয়াইডের আয়োজনে নিউ ইয়র্কে শতকণ্ঠে ১৪৩০ বাংলা বর্ষবরণ, শোভাযাত্রা ও বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে ১৪ ও ১৫ এপ্রিল। দেশ থেকে হাজার মাইল দূরে বিশ্বের বাণিজ্যিক রাজধানী নিউইয়র্কে বিশাল এ আয়োজন উপলক্ষে একটি মৌলিক গান নির্মিত হয়েছে। সমৃদ্ধ এ গান নিয়ে উচ্ছাস প্রকাশ করেছেন কণ্ঠশিল্পী ন্যান্সি।

রূপসী বাংলা এন্টারটেইনমেন্ট নেটওয়ার্কের প্রযোজনায় এই গানটি তৈরি হয়েছে। মিউজিক ভিডিওসহ অচিরেই তা প্রচারিত হবে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের বিভিন্ন টেলিভিশনে। আয়োজক সংগঠনের সভাপতি বিশ্বজিত সাহা জানিয়েছেন আরো বিশাল আয়োজন থাকবে নিউইয়র্কের বৈশাখী উদযাপনে। দেশীয় বাদ্যযন্ত্র ব্যবহার করে গানটির সঙ্গীতায়োজন করা হয়েছে। বৈশাখী আয়োজনের সকল উপাদান উপস্থিত আছে এই গানে। গানের কাব্যময়তার কারণে এটি জনপ্রিয় হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে। বৈশাখের এ নতুন গানটি সারা বিশ্বে ছড়িয়ে পড়ে বাঙালি ঐতিহ্য ও সংস্কৃতির প্রসার ঘটাবে এই প্রত্যাশা সকলের।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ