নির্বাচনী এলাকায় সারাদিন ব্যস্ত সময় কাটালেন এমপি মাশরাফী

আবদুস সাত্তার, নড়াইল।।

নির্বাচনী এলাকায় সারাদিন ব্যস্ত সময় কাটালেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট সদেলর সাবেক সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। কখনো মোটর সাইকেলে চড়ে, কখনো নৌকায় চড়ে, কখনো বাঁশের সাঁকো পার হয়ে, আবার কখনো পায়ে হেটে হেটে ছুটে চলেন সারাদিন।

জানাগেছে, সোমবার দিনব্যাপী বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি নির্বাচনী এলকার সাধারণ মানুষের সাথে কুশলাদি বিনিময় করেন।
কর্মসূচির প্রথমেই সকাল ১১ টায় নড়াইল এস এম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ের চারতলা ভিত বিশিষ্ট একতলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্মিত এই ভবন উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্যের সাথে উপস্থিত ছিলেন নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ আশিকুর রহমান মিকু, প্রকৌশলী শৈলেন্দ্রনাথ সাহা সহ অনেকে।

এরপর সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা ছুটে যান সদর উপজেলার মুলিয়া ইউনিয়নে। মুলিয়া বাজার সংলগ্ন কাজলা নদীর উপর সেতু নির্মাণের দাবি ছিলো স্বাধীনতা পরবর্তী সময় থেকে। সেই দাবি পূরণ করতে সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজা সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করেছেন। সরকার ইতোমধ্যে উক্ত প্রকল্প বাস্তবায়নে প্রকল্প পরিচালক (পিডি) নিয়োগ হয়েছে। এই প্রকল্পের পরিচালক (এলজিইডি) প্রকৌশলী মোঃ এবাদত আলীকে সাথে নিয়ে নৌকায় চড়ে প্রকল্প এলাকা পরিদর্শন করেন দি আর্কিটেক্ট অব মডার্ন নড়াইল মাশরাফী বিন মোর্ত্তজা।

এসময় নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, এলজিইডি নড়াইলের নির্বাহী প্রকৌশলী মো: সুজায়েত আলী সহ স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন ।

এসময় মাশরাফী বলেন, বৈশ্বিক করোনা মহামারির কারণে আমাদের পরিকল্পনার অনেক কাজ দীর্ঘদিন থমকে ছিল, যার ফলে আমরা অনেকটা পিছিয়ে পড়েছি। তবে সবাই দোয়া করবেন। এখন আমরা আবার বিভিন্ন কাজ শুরু করতে পারছি। সকলের দোয়া থাকলে, সহযোগিতা থাকলে ভালো কিছু হবে ইনশাল্লাহ মাশরাফী সদর উপজেলাধীন সিতারামপুর-মুলিয়া ইউপি অফিস সড়ক বিসি দ্বারা উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

বিভিন্ন প্রান্তে মোটরসাইকেলে চড়ে যাওয়ার সময় পথে থেমে এলাকার মানুষদের সাথে কুশলাদি বিনিময় করেন ও তাদের খোঁজখবর নেন সাংসদ মাশরাফী। এসময় তিনি পদ্মা সেতু নির্মাণের জন্য নড়াইলবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। কারণ, পদ্মা সেতু নির্মিত হলে যে কয়েকটি জেলা সরাসরি তার সুফল পাবে নড়াইল জেলা তাদের অন্যতম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস, সততা ও দূরদর্শিতার নিদর্শন পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে নড়াইলের মানুষদের নিয়ে যাওয়ার জন্য তিনি যানবাহনের ব্যবস্থা করবেন বলেও জানান তরুণ এই সাংসদ।

এছাড়া মাশরাফী সদর উপজেলার মাইজপাড়া, শাহাবাদ, হবখালী, চন্ডিবরপুর ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় সারাদিন ঘুরে বেড়ান এবং এলাকার সার্বিক বিষয়ে খোঁজখবর নেন।

বিকালে নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সদর উপজেলার বিভিন্ন এলকার অসহায় মানুষের মাঝে সহযোগিতা প্রদান করেন।
মঙ্গলবার তিনি লোহাগড়া উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি সাধারণ মানুষের সাথে কুশলাদি বিনিময় করবেন বলে জানাগেছে।

আরো দেখুনঃ