নির্বাচনী প্রচারে বরিশালে শেখ হাসিনা

অনলাইন ডেস্ক।।

দীর্ঘ প্রায় পাঁচ বছর পর বরিশাল সফরে এসেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা থেকে সড়ক পথে শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে বরিশালে এসে পৌঁছান তিনি।

বিকেলে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রয়েছেন তার ছোট বোন শেখ রেহানা।

দুপুর ১টায় সার্কিট হাউজে আসেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সেখানে কিছুক্ষণ বিশ্রাম শেষে বিকেলে জনসভায় যোগ দেবেন তিনি।

এদিকে আওয়ামী লীগ সভাপতির সফরকে ঘিরে দক্ষিণাঞ্চলের আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে এখন উৎসবের আমেজ। শুধু বরিশাল নগরেই নয়, বিভাগজুড়ে সাজ সাজ রব।

শেখ হাসিনার নির্বাচনী সমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যানে নৌকার আদলে বিশাল মঞ্চ নির্মাণ করা হয়েছে। আশপাশের এলাকায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

শেখ হা‌সিনার জনসভায় যোগ দি‌তে সকাল থে‌কেই বঙ্গবন্ধু উদ‌্যা‌নে আসতে শুরু করেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকেরা। নানা রঙের শাড়ি, রঙিন ক্যাপ-পোশাক পরে মাঠে আসেন তারা।

বেলা ১১টা ৪০ মি‌নি‌টে জাতীয় সংগী‌তের মধ্যদিয়ে সমা‌বেশে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।

বেলা বাড়ার সঙ্গে বঙ্গবন্ধু উদ্যান এবং আশপাশের এলাকায় বিপুল সংখ্যক আওয়ামী লীগ নেতাকর্মী-সমর্থক জড়ো হন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বরিশাল নগর সেজেছে নবরূপে। রাস্তাঘাট, অলিগলি সহ নগরের প্রবেশদ্বার থেকে শুরু করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্ভাব্য সব চলার পথ পরিচ্ছন্ন ও সংস্কার করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে পুরো ব‌রিশা‌লে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার জিহাদুল কবির জানান, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নগরজুড়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

সর্বশেষ ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি শেখ হাসিনা বঙ্গবন্ধু উদ্যানেই জেলা ও মহানগর আওয়ামী লীগের এক জনসভায় ভাষণ দিয়েছিলেন।

বরিশালে জনসভা শেষে বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাবেন। সেখানে তিনি শনিবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন।

শনিবার দিনব্যাপী গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, কোটালিপাড়া এবং মাদারীপুরে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় যোগদান শেষে ঢাকায় ফিরবেন শেখ হাসিনা।

২০ ডিসেম্বর সিলেটে হজরত শাহজালাল ও হজরত শাহ পরানের মাজার জিয়ারত এবং এরপর সিলেটের আলিয়া মাদরাসা মাঠে নির্বাচনী জনসভার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেন আওয়ামী লীগ প্রধান।

সূত্র : একুশে টেলিভিশন

এফআর/অননিউজ

আরো দেখুনঃ