নির্বাচন থেকে পিছিয়ে যাওয়ার সুযোগ নেই: ইসি আনিছুর

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, কে নির্বাচনে আসবে, কে আসবেনা এটা আমাদের দায়িত্ব না। আমাদের নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা আছে। সেভাবেই তফসিল দিয়েছি। নির্বাচনে আসা না আসা তাদের দলীয় সিদান্ত। নির্বাচন থেকে পিছিয়ে যাওয়ার আমাদের সুযোগ নেই বলে মন্তব্য করেন তিনি।

বুধবার (২২ নভেম্বর) দুপুরে কুমিল্লা সার্কিট হাউজে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আনিছুর রহমান বলেন, নির্ধারিত সময়ে নির্বাচন না হলে একটি সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে। যা কারোরই কাম্য নয়। সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করার জন্য নির্বাচন দরকার।

তিনি আরও বলেন, সুষ্ঠ নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে আমরা পিছপা হবোনা। এজন্য যা যা করণীয় সবই করা হবে।

নির্বাচন কমিশনার বলেন, বিএনপিসহ অন্য কোন রাজনৈতিক দল যদি নির্বাচনে আসতে চায় তাহলে সুযোগ আছে। ইতিমধ্যে ৪৪টি নিবন্ধিত দল নিয়ে আমরা নির্বাচন করার প্রস্তুতি নিয়েছি। আইনশৃংখলা বাহিনীকে সে রকম নির্দেশনা দেয়া আছে। নির্বাচনে যদি অন্য আর কোন দল নাও আসে সংবিধান মেনে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিএনপিসহ অন্য রাজনৈতিক দলগুলোর চলমান কর্মসূচিতে নির্বাচন সুষ্ঠু হবে কিনা এমন প্রশ্নে জবাবে নির্বাচন কমিশনার বলেন, আমরা সুষ্ঠু নির্বাচন করতে সব ধরণের প্রস্তুতি নিয়েছি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুর জেলার রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মঞ্জুরুল হাফিজ, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম, কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান, ব্রাহ্মবাড়ীয়া জেলা পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, চাঁদপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

আরএইচ/অননিউজ

আরো দেখুনঃ