নির্বাচন নিয়ে বিদেশিদের মতামত দরকার নেই : পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক।।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমাদের দেশের নির্বাচন নিয়ে বিদেশিদের মতামতের দরকার নেই। আমরা একটা স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই। আমাদের নির্বাচন ভালো কি মন্দ হবে, সেটা ঠিক করবে জনগণ।

শনিবার (১৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাপানি স্টাডিজ বিভাগের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশে গণতন্ত্র ও মানবাধিকার দুটোই আছে। বিদেশিদের আমাদের গণতন্ত্র শেখানোর প্রয়োজন নেই। আওয়ামী লীগ সরকার বুলেটের মাধ্যমে ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগ ব্যালটের মাধ্যমে ক্ষমতায় এসেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ যথাসময়ে একটি স্বচ্ছ নির্বাচন করতে চায়। আমরা এমন দল না যে, কোনো বড় দলকে নির্বাচন করতে দেবে না। সবাইকে নিয়ে আমরা নির্বাচন করব।

এক প্রশ্নের জবাবে ড. আব্দুল মোমেন বলেন, বন্ধু দেশ বলে তারা (যুক্তরাষ্ট্র) আমাদের অনেক উপদেশ দেয়। আমরা এটাকে স্বাগত জানাই। বাংলাদেশ ভালো প্রস্তাব পেলে সেটা গ্রহণ করে। আমরা যেটা ভালো সেটা গ্রহণ করি। এতে করে আমাদের অর্জন বাড়ে।

মধ্য ও দক্ষিণ এশিয়াবিষয়ক মার্কিন অ্যাসিসটেন্ট সেক্রেটারি ডোনাল্ড লু’র বাংলাদেশ সফরে আলোচনার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আমাদের যেসব ইস্যু আছে সেগুলো তুলে ধরব। তারা তাদের ইস্যুগুলো তুলবে।

আরো দেখুনঃ