নির্বাচন বানচালের পরিণতি ভালো হবে না: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক।।

নির্বাচন বানচালের পরিণতি ভালো হবে না জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোটের মাধ্যমেই ক্ষমতার পরিবর্তন হবে। আগুন সন্ত্রাসীদের প্রতিহত করে জনগণের গণতান্ত্রিক অধিকার সমুন্নত রাখার আহ্বান জানান তিনি।

আজ শনিবার সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে মনোনয়ন কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের একথা বলেন দলের সভাপতি।

প্রধানমন্ত্রী বলেন, জন্মলগ্ন থেকে গঠনতন্ত্র মেনে গণতান্ত্রিকভাবে দল পরিচালনা করছে আওয়ামী লীগ। সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়নে তৃণমূলের মতামতকে গুরুত্ব দেয়া হবে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, যারা নির্বাচন বানচালের চেষ্টা করছে তাদের পরিণতি ভাল হবে না। গণতান্ত্রিক ধারা যেন কেউ ব্যাহত না করে সেজন্য দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, দেশবাসী ভোট দিয়ে তাদের প্রিয় মানুষকে নির্বাচিত করবে। যারা সংসদে বসবে, আইন পাস করবে, রাষ্ট্র পরিচালনা করবে। কাজেই এটা হচ্ছে জনগণের অধিকার। জনগণের অধিকার যারা কাটতে চেষ্টা করবে, জনগণের অধিকার যারা কেড়ে নিতে অগ্নিসন্ত্রাস করবে, জনগণই তাদের প্রতিরোধ করবে। আমি জনগণের কাছে সেই আহ্বানটাই জানাই।

শেখ হাসিনা বলেন, ২০১৩-১৪ সালে আমরা দেখেছি নির্বাচন ঠেকানোর নামে বহু মানুষকে অগ্নিসন্ত্রাস করে পুড়িয়ে মারা হয়েছে। এটা কোন ধরনের রাজনীতি? আমরা চাই জনগণের ভোটের অধিকার অব্যাহত থাকবে। ভোটের মধ্য দিয়ে সরকার পরিবর্তন হবে।

বঙ্গবন্ধু কন্যা বলেন, ভোটের মাধ্যমে সরকার পরিবর্তন হবে। যারা নির্বাচনে আসছে তাদের স্বাগত জানান আওয়ামী লীগ সভাপতি।

বঙ্গবন্ধুকন্যা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এমন একটি সংগঠন, যে সংগঠনের জন্ম হয়েছিল দুঃখী মানুষের আর্থসামাজিক উন্নয়নের কথা চিন্তা করে। শোষিত-বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তন করার জন্য, ১৯৪৯ সালে এই সংগঠনের জন্ম। জন্মলগ্ন থেকে আওয়ামী লীগ তার গঠনতন্ত্র মেনে চলে, দেশের সংবিধান মেনে চলে, প্রতিটি কাজ অত্যন্ত সুচারুভাবে করে।

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয় থেকেই ২১ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারতেন সারা দেশের আওয়ামী মনোনয়ন প্রত্যাশীরা।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ