নিহত পুলিশ সদস্যের স্বজনদের নিয়ে কুমিল্লায় পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩ পালিত

মোস্তাফিজুর রহমান।।

কর্তব্যের তরে, করে গেলে যাঁরা আত্মবলিদান –
প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান।

এই স্লোগানকে সামনে রেখে গতকাল (১লা মার্চ বুধবার) কুমিল্লা জেলা পুলিশের আয়োজনে সারাদেশের ন্যায় কুমিল্লা পুলিশ লাইন্স শহীদ আর.এ.বি.এম আব্দুল হালিম মিলনায়তনে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩ এবং কর্তব্যরত নিহত পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধাঞ্জলি সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্বজদের নিয়ে কুমিল্লাতে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করেন কুমিল্লা জেলা পুলিশ। অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলওয়াত করেন, এ এস আই আবদুল বারেক এবং গীতা পাঠ করেন, শুভ গোস্বামী।

কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম বার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পুলিশ এদেশের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে। তাদের গুরুত্বটা কতটুকু সেটা কেবল একদিন তাদের কাজ বন্ধ রাখলেই বুঝা যাবে। দেশের উন্নয়নে আইন শৃঙ্খলার গুরুত্ব অপরিসীম। পুলিশ ২০১৩-১৪ সালের অগ্নি সন্ত্রাস নির্মুলে যে ভূমিকা রেখেছে তা পুলিশ এবং দেশের জন্য প্রশংসনীয়। ১৫ আগষ্ট ১৯৭৫ সাল থেকে এ পর্যন্ত পুলিশের দায়িত্ব পালন করতে গিয়ে দেশের জন্য যারা জীবন দিয়েছেন সকলের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ আবু জাফর খান, কুমিল্লা সিআইডির বিশেষ পুলিশ সুপার জাকির হোসেন, কুমিল্লা পিবিআই এর পুলিশ সুপার মো. মিজানুর রহমান, কুমিল্লা ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সুপার এ.কে.এম জহিরুল ইসলাম, কুমিল্লা ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার কমান্ড্যান্ট মো. মিজানুর রহমান, কুমিল্লা হাইওয়ে পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন প্রমুখ।

এসময় নিহতের পরিবার থেকে বক্তব্য রাখেন,১৯৭৫ সালে ১৫ আগষ্ট নিহত পুলিশের এ এস পি ছিদ্দিকুর রহমানের ছেলে মো.মোস্তাফিজুর রহমান,১৯৭৬ সালে নিতহ পুলিশের এ এস পি হাবিবুর রহমানের স্ত্রী নার্গিস আয়শা খানম, নিহত পুলিশ সদস্য পারভেজ এর বাবা মো বশির আহমেদ, ফেনী হাইওয়ে রোড এক্সিডেন্টে নিহত পুলিশ সদস্য মোতাহের বিল্লাহ লিপন এর ছোট ভাই আহাদুল হক তুষার।

অনুষ্ঠান শেষে নিহত ৯ পরিবারকে ক্রেস্ট প্রদান করেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

আরো দেখুনঃ