নীলফামারীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঋণ খেলাপি না হয়েও সংকিত রয়েছেন চেয়ারম্যান প্রার্থী শশধর

সুভাষ বিশ্বাস, নীলফামারী।।

ঋণ খেলপি না হয়েও খেলাপির সাজা ভোগ করছে নীলফামারী খোকশাবাড়ী ইউনিয়েনর আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী শশধর রায়। চারি দিকে নির্বাচনী প্রচার প্রচারনা নিয়ে সকল প্রার্থী ব্যস্ত সময় পার করছে সে সময় নিজের প্রার্থীতা নিয়ে সংকিত রয়েছেন শশধর রায়।

শশধর রায়ের অভিযোগ আমার নিজের নামে কোন ব্যাংক ঋণ নেই, নীলফামারী শহরের এক ব্যবসায়ীর ব্যাংক ঋণের গ্রান্টার আমি তার ফলোশ্রæতিতে আমার প্রাথীতা আটকে গিয়েছে নির্বাচন অফিস। আমি একাধিকবার নির্বাচন অফিসে ধন্না ধরেও তাদের কাছে কোন সুফল পাই নাই। আমার প্রার্থীতা বৈধ কি না এ কারণে উচ্চ আদালতে আপিল করেছি।

জেলা নির্বাচন অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, নীতি মালা অনুযায়ী ঋণ খেলাপি হলে প্রার্থীতা বাতিল হয়ে যাবে। শশধর রায়ের গ্রান্টার তিনি ঋণ খেলাপি। তাই রিটার্নিং অফিসারের সিদ্ধান্ত বহাল রয়েছে। তিনি আমার কাছেও আপিল করে ছিলেন আগের রায় বহাল রেখেছি।

এ বিষয় খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী শশধর রায় উচ্চ আদালতে আপিল করলে সুনানি ৬ জুন ধার্য্য করে উচ্চ আদাল।

দীর্ঘ ১১ বছর পর ১৫ই জুন নীলফামারী সদর উপজেলার ৩নং খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত আসনে ২০ জন, সাধারণ ওয়ার্ডে ৪১ জন প্রতিদন্দিতা করছেন। সীমানা জটিলতার কারণে দীর্ঘ ১১ বছর পর ইউনিয়নটিতে ভোগ হচ্ছে। সর্বশেষ ভোট হয়েছিল ২০১১ সালে ৫ জুন। এ বার ইভিএম মেশিনে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

আরো দেখুনঃ