নীলফামারীতে জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল

সুভাষ বিশ্বাস, নীলফামারী

উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করেছেন চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে প্রতিদ্বদ্বী মোট ৩৫ প্রার্থী।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক ও স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন হওয়ায় দুপুরে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খন্দকার ইয়াসির আরেফীনের কাছে মনোনয়নপত্র দাখিল করেন তারা। এসময় নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা নিবর্চান কর্মকর্তা আফতাব উজ্জামান উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর নীলফামারী জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠি হবে। চেয়ারম্যান পদে দুইজন , সাধারণ সদস্য পদে ২২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন।

এবারের নির্বাচনে জেলার ৬ টি উপজেলা, ৬০টি ইউনিয়ন পরিষদ ও ৪ টি পৌরসভায় মোট ভোটার ৮৫৮ জন।

সংরক্ষিত সদস্য দু’টি পদে ১১জন এবং ছয়টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ২৬ জনের মধ্যে ২২ জন মনোনয়ন দাখিল করেন। এর মধ্যে ১নং ওয়ার্ডে ২জন এবং ৩নং ওয়ার্ডে ২জন মনোনয়ন দাখিল করনেনি।

তফসিল অনুযায়ী আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়ন পত্র যাচাই-বাছাই, ২৫ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ অনুষ্ঠিত হবে।

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে নির্বাচনের ভোট গ্রহণ। এবারের নির্বাচনে ইভিএম পদ্ধতিতে মোট ৮৫৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আরো দেখুনঃ