নীলফামারীতে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফ চাল পেতে যাচ্ছে ২ লক্ষ ৩৪ হাজার পরিবার

সুভাষ বিশ্বাস, নীলফামারী।।

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে অতি দরিদ্র জনগোষ্ঠীর জন্য নীলফামারী জেলায় 2 লক্ষ 34 হাজার একশত 49 পরিবারের মাঝে 10 কেজি করে চাল বিতরণ এর জন্য ২৩৪১ দশমিক ৪৯ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার ।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় জানিয়েছে ডিমলা উপজেলায় ৪১ হাজার ২১ জনের জন্য ৪১০ দশমিক ২১০ মেট্রিক টন, ডোমার উপজেলায় ৩৪ হাজার ৪ শত ৯৭ জনের জন্য ৩৪৪ দশমিক ৯৭০ মেট্রিক টন, জলঢাকা উপজেলায় ৪৩ হাজার ৪ শত ১১ জনের জন্য ৪৩৪ দশমিক ১১০ মেট্রিক টন, কিশোরগঞ্জ উপজেলায় ২৬ হাজার ১ শত ৫২ জনের জন্য ২৬১ দশমিক ৫২০ মেট্রিক টন, নীলফামারী সদর উপজেলায় ৫৫ হাজার ২ শত ৩৩ জনের জন্য ৫৫২ দশমিক ৩৩০ মেট্রিক টন, সৈয়দপুর উপজেলায় ১৯ হাজার ৯ শত ৭২ জনের জন্য ১৯৯ দশমিক ৭২০ মেট্রিক টন ও নীলফামারী পৌরসভায় ৪ হাজার ৬ শত ২১ জনের জন্য ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন, সৈয়দপুর পৌরসভায় ৪ হাজার ৬ শত ২১ জনের জন্য ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন, জলঢাকা পৌরসভায় ৩ হাজার ৮১ জনের জন্য ৩০ দশমিক ৮১০ মেট্রিক টন এবং ডোমার পৌরসভায় ১ হাজার ৫ শত ৪০ জনের জন্য ১৫ দশমিক ৪০০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল করিম বলেন, ঈদের আগেই ভিজিএফ এর চাল বিতরণ হবে, সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারগণ চেয়ারম্যানদের মাধ্যমে তালিকা তৈরির কাজ চূড়ান্ত করে ফেলেছে । ঈদের আগেই বরাদ্দকৃত চাল পৌঁছে দেওয়া হবে সুবিধাভোগীদের মাঝে ।

আরো দেখুনঃ