নীলফামারীতে সংখ্যালঘু পরিবারের জমি দখল

সুভাষ বিশ্বাস নীলফামারী।।

নীলফামারী সদর উপজেলার গোড়গ্রাম ইউনিয়নের হাজিগঞ্জ কীর্তনীয়া পাড়ায় এক হিন্দু সম্প্রদায়ের ১০ শতাংশ জমি পেশী শক্তির জোর দেখিয়ে দখলে নেয়ার অভিযোগ উঠেছে ক্লাসিক্যাল হ্যান্ড মেইড প্রডাক্ট বিডি লিমিটেড এর বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে , নির্ধারিত সীমানার পিলার ভেঙে জোরপূর্বক জমিতে বালু ফেলে দখলে নেয়ার চেষ্টা চালাচ্ছে উক্ত কোম্পানীর কর্মচারী মুহাম্মদ বাশার ও ওমর ফারুক । এর আগেও তারা মৃত মধুসূদন রায এর ছেলে পরিতোষ ,আশুতোষ, দিগম্বর, বুলু এই পরিবারের তিন শতক জমি দখল করে নিয়েছে । কীর্তনীয়া পাড়ায ক্লাসিক্যাল হ্যান্ড মেইড প্রোডাক্ট বিডি লিমিটেড কোম্পানির আরও একটি নতুন ইউনিট খোলার জন্য ৬০ শতাংশ জমি ক্রয় করে স্থানীয় এক ব্যক্তির কাছে ক্রয় কিত তাদের জমির সাথে লাগোয়া রাস্তার পাশে ফিফা আকারে ১০ শতক জমি নিজেদের দাবি করে উক্ত কোম্পানিটি।

ভুক্তভোগী পরিতোষ রায় জানান, আমাদের জমি র৮২৭/ ৭৬১ দাগে ১০ শতক জমি ৭৬০ দাগে ঢুকিয়ে নেয়ার পাঁয়তারা করছে । আমরা এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি । এর আগেও আমরা ওই কোম্পানির বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছি ।

ক্লাসিক্যাল হ্যান্ড মেইড প্রোডাক্ট বিডি লিমিটেড কোম্পানির কো-অর্ডিনেটর ওমর ফারুক জানান জমিটি রাস্তার বা সরকারি এ কারণে এটি আমরা দখলে নিচ্ছি ।

আরো দেখুনঃ