নীলফামারীর সৈয়দপুরে ৫৫টি বৈদ্যুতিক খুঁটির স্ট্রিট লাইট ও ভূ-গর্ভস্থ তার চুরি

সুভাষ বিশ্বাস নীলকামারী

একই রাতে ৩৫টি বৈদ্যুতিক খুঁটি থেকে স্ট্রিট লাইট ও ভূগর্ভস্থ তার চুরি করে নিয়ে গেছে একটি শক্তিশালী চোর সিন্ডিকেট । ঘটনাটি ঘটেছে নীলফামারীর সৈয়দপুর পৌরসভার কুন্দল এলাকা হতে রাবেয়ার মোড় পর্যন্ত। সৈয়দপুর দিনাজপুর সড়কে শনিবার (২৭ আগস্ট) দিবাগত রাতে এ চুরির ঘটনা ঘটে। হতবাক হয়েছেন প্রশাসন থেকে সাধারণ মানুষ।

১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল থেকে রাবেয়া মোড় পর্যন্ত দিনাজপুর সড়কে ৩৫টি খুঁটি, আদর্শ কলেজ থেকে ভাটিখানা পর্যন্ত ১০টি ও হঠাৎপাড়া এলাকার ১০টি বৈদ্যুতিক খুঁটির ভূ-গর্ভ থেকে ওই তার চুরি করে।

রাস্তায় অন্ধকার নেমে আসলে বিষয় টিকে লোডশেডিং ভেবেছিল এলাকা বাসী।

সোস্যাল এক্টিভিটিস্ট তামিম রহমান জানান, সকাল উঠে দেখি বৈদ্যুতিক খুঁটির তার কাটা এবং কাটা তার পানিতে পড়েছিল। এখানে শিশু বৃদ্ধরা যাতায়াত করে থাকেন। যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারতো।

সৈয়দপুর কুন্দল এলাকার ব্যবসায়ী আব্দুল আউয়াল বলেন, ভূ-গর্ভস্থ তার চুরি একটি ঝুঁকিপূর্ণ কাজ।

পৌরসভার এক বিদ্যুৎ কর্মী জানান, সব মিলে ৮ হাজার ৪০০ গজ তার চুরি হয়েছে। যার বাজার মূল্য প্রায় ৭ লাখ টাকা। চুরি যাওয়ার ফলে ওই এলাকায় অন্ধকার ছিল। সকাল থেকে আমরা তা সচল করার চেষ্টা করছি।

সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আক্তার জাহান জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি, চোরদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, পৌরসভা এখনও (আড়াইটা) মামলা দেয়নি। তবে পুলিশ মাঠে কাজ করছে আশা করি দ্রুত ওই চোরদের গ্রেপ্তার করা সম্ভব হবে।

আরো দেখুনঃ