নেত্রকোণায় অভ্যন্তরীণ ধান-চাল সংগ্রহ শুরু

অনলাইন ডেস্ক।।

অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কর্মসূচির আওতায় নেত্রকোণায় ধান ও চাল সংগ্রহ শুরু হয়েছে। সোমবার (১৬ মে) দুপুরে নেত্রকোণা জেলা খাদ্য বিভাগের উদ্যোগে সদর খাদ্যগুদামে ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি অঞ্জনা খান মজলিস। দুজন প্রান্তিক কৃষকের কাছ থেকে দুই মেট্রিক টন ধান সংগ্রহের মাধ্যমে এ কার্যক্রম শুরু করা হয়।

জেলা খাদ্য কর্মকর্তা মোয়েতাছেমুর রহমান সাংবাদিকদের জানান, চলতি বোরো মৌসুমে নেত্রকোণায় ৩০ টাকা কেজি দরে ১৫ হাজার ১৭৭ মেট্রিক টন ধান, ৪৪ টাকা কেজি দরে ৬১ হাজার ২১৮ মেট্রিক টন চাল সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কৃষকের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে ধান সংগ্রহ অভিযান শুরু করা হয়েছে বলে জানান খাদ্য কর্মকর্তা। কোনো ধরনের হয়রানি ছাড়াই কৃষকরা যেন সহজে গুদামে ধান দিতে পারে, সে বিষয়ে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মোয়েতাছেমুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা আক্তার, বাংলাদেশ চালকল মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাজী এইচ আর খান পাঠান সাখিসহ অন্যরা।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ