নড়াইলে কৃষক ও সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

আবদুস সাত্তার, নড়াইল।।

নড়াইলে সার ডিলার কতৃক কৃষক ও সাংবাদিকসহ ৫জনের নামে হয়রানী ও ষড়যন্ত্রমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ এপ্রিল) বেলা ১১টায় নড়াইল প্রেসক্লাবের সামনের সড়কে জেলা কৃষক লীগ, জেলা মৎস্যজীবী লীগ, হিউম্যান রাইটস ডিফেল্ডার্স ফোরামের(এইচআরডিএফ) আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য তুলে ধরেন নড়াইল পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি মেশকাতুল ওয়ায়েজীন লিটু, জেলা কৃষকলীগের সভাপতি মোঃ মাহাবুবুর রহমান, পৌর যুবলীগের সভাপতি বিপ্লব বিশ্বাস বিলো, সাধারণ সম্পাদক শামীম আতিক মহিদ, কৃষক নেতা খন্দকার শাহেদ আলী শান্ত, লাঞ্ছিত কৃষক কৃষক আলী মোহাম্মদ মন্ডলসহ অনেকে।

বক্তারা বলেন যে, গত ১৭ ফেব্রæয়ারী নড়াইল পৌরসভার উজিরপুর গ্রামের কৃষক আলী আহম্দে সার কিনতে আসেন রূপগঞ্জ বাজারের সার ডিলার মোঃ হাসানুজ্জামানের ঘরে। সেখানে ওই সার ডিলারের ম্যানেজার সার বিক্রির জন্য অতিরিক্ত টাকা দাবি করলে ওই কৃষক মেমো দিতে বলেন। এ নিয়ে তর্কবিতর্কের এক পর্যায়ে কৃষক আলী আহম্মেদকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। বিষয়টি নিয়ে নিউজ করায় ডিলার হাসানুজ্জামান সাংবাদিক কাজী হাফিজুর রহমান, কৃষক আলী আহম্মদ, কৃষক নেতা খন্দকার শাহেদ আলী শান্তসহ ৫জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইন ও চাঁদাবাজীর মামলা করেছে। যা অত্যান্ত দু:খজনক ও নিন্দীয় কাজ। কৃষকরা কখনো চাঁদার জন্য যায় না। তাঁরা রোদ-বৃষ্টি মাথায় নিয়ে শরীরের ঘাম ঝরিয়ে ফসল উৎপাদন করে। আর আমরা আরাম-আয়েশ করে কৃষকের সেই উৎপাদিত ফসল ভোগ করি।

বক্তারা আরো বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। আওয়ীলীগের ভাবমূর্তি ক্ষন্ন করতে হাসানুজ্জামান সরকারের ভাবমূতি নষ্ট করছে। এর আগেও হাসানুজ্জামানের বিরুদ্ধে সার কেলেংকারীর ঘটনা রয়েছে।

অবিলম্বে অভিযুক্ত সার ডিলার হাসানুজ্জামানের সার ডিলার বাতিল, কৃষক ও সাংবাদিকদের নামে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানীমুলক মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় আগামীতে সারাদেশে ব্যাপী আন্দোলন গড়ে তোলার হুমকী দেন।

কর্মসূচিতে কৃষকলীগ, মৎস্যজীবি লীগ, ছাত্রলীগ, হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম, টীম তারুন্য-১০০, নড়াইল ডিজিটাল কন্টেন্স ক্রিয়েটর এসোসিয়েশন, ৩নং চন্ডিবরপুর ইউনিয়নবাসী, উজিরপুর এলাকার কৃষক-কৃষাণী সহ বিভিন্ন শ্রেণী-পেশার কয়েকশত মানুষ অংশগ্রহণ করেন।

আরো দেখুনঃ