নড়াইলে কৃষক লাঞ্ছিতের বিচার ও অভিযুক্ত হাসানুজ্জামানের সার ডিলার বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

নড়াইল প্রতিনিধি।।

নড়াইল পৌরসভার উজিরপুর গ্রামের কৃষক আলী আহম্মেদকে লাঞ্ছিতের বিচার ও অভিযুক্ত রূপগঞ্জ বাজারের সার ডিলার হাসানুজ্জামানের ডিলারশীপ বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫মার্চ) দুপুরে নড়াইল জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জেলা কৃষকলীগ ও জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা কৃষকলীগের সভাপতি মাহাবুবুর রহমান। বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন, গত ১৭ ফেব্রæয়ারী পৌরসভার উজিরপুর গ্রামের কৃষক আলী আহম্মেদ সার কিনতে রূপগঞ্জ বাজারের ডিলার হাসানুজ্জামানের ঘরে যান। সেখানে ওই ডিলারের ম্যানেজার সার বিক্রির জন্য অতিরিক্ত টাকা দাবি করেন। এসময় ওই কৃষক মেমো দাবি করায় তর্ক-বিতর্কের এক পর্যায়ে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয় ওই কৃষককে। আমরা অভিযুক্ত সার ডিলারের বিচার ও ডিলারশীপ বাতিলের দাবিতে গত ২৪ ফেব্রæয়ারী আদালত সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করি। ওই কর্মসূচি থেকে অভিযুক্ত সার ডিলারের বিচার ও ডিলার বাতিলের দাবি জানিয়ে এক সপ্তাহের আল্টিমেটাম দেওয়া হয়।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের কাছেও একটি স্মারকলিপি দেয়া হয়। কিন্তু এক সপ্তাহ অতিবাহিত হলেও কোন ব্যবস্থা না নেয়ায় আমাদেরকে সংবাদ সম্মেলনের আয়োজন করতে হয়েছে। আমরা দাবি জানাচ্ছি যে, আজ থেকে আগামী এক সপ্তাহের মধ্যে^ ব্যবস্থা গ্রহন করা না হলে বাংলাদেশ আওয়ামীলীগ নড়াইল জেলা শাখার অঙ্গ ও সহযোগী সংগঠনের সমন্বয়ে কঠোর আন্দোল কর্মসূচি ঘোষনা করা হবে।’

সংবাদ সম্মেলনে নড়াইল পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি মেশকাতুল ওয়ায়েজীন লিটু, জেলা কৃষকলীগের সাধারন সম্পাদক খান জাহাঙ্গীর আলম, জেলা মৎস্যজীবি লীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারন সম্পাদক শামীম আতিক মহিদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল জেলা যুবলীগের যুগ্ম-আহŸায়ক সাবেক ভিপি গাউসুল আযম মাসুম সহ জেলা ও উপজেলা পর্যায়ের কৃষকলীগ ও আওয়ামী মৎস্যজীবি লীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ