নড়াইলে মহানবীকে নিয়ে ফেসবুকে কটূক্তি : কলেজছাত্র আকাশ গ্রেফতার

নড়াইল প্রতিনিধি।।

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকায় মহানবী (সাঃ)-কে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে কলেজছাত্র আকাশ সাহাকে (২০) খুলনা থেকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (১৬ জুলাই) রাতে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার (১৫ জুলাই) লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার কলেজছাত্র আকাশ সাহার ফেসবুকে মহানবী (সাঃ)-কে নিয়ে অশ্লীল ভাষায় কটুক্তি করে পোষ্ট দেয় বলে অভিযোগ রয়েছে। বিষয়টি ওইদিন জুম্মার নামাজের পর বিভিন্ন পেশার মানুষের নজরে আসে। এরপর বিক্ষুদ্ধ লোকজন আকাশ সাহার গ্রেফতার ও বিচার দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ করেন। ওইদিন বিকেল থেকে উত্তেজনা আরো বাড়তে থাকে।
বিক্ষুদ্ধ লোকজন একপর্যায়ে সাহাপাড়ার বেশ কিছু বাড়ি ও দোকানপাট ভাংচুর করে। এসময় গোবিন্দা সাহার বাড়িতে আগুন ধরিয়ে দেয়। এছাড়া সাহাপাড়ার মন্দিরের চেয়ার ও সাউন্ডবক্স এবং আখড়াবাড়ি মন্দিরের টিনের চালা ভাংচুর করে বিক্ষুদ্ধরা।

এদিক শনিবার বিকালে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্থদের সার্বিক সহযোগিতা ও নিরাপত্তার ব্যাপারে আশ^াস দেন মাশরাফী।

এসময় নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনুসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ