পঞ্চগড়ে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শন করলেন রেলমন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, প্রতিবাদ করার ভাষা থাকার পরেও এই নৃশংসতা চালায় বিএনপি। ১৯৭১ এর পাক হানাদারদের নৃশংসতাকেও হারা মানিয়েছে পঞ্চগড়ে আহমদিয়া অনুসারীদের বাড়ি, প্রতিষ্ঠানে হামলা, লুটপাট ও জ্বালাও পোড়াও দিয়ে।

সোমবার (৬ মার্চ) দুপুরে আহমদ নগর এলাকা পরিদর্শনে এসে এবং আহমদিয়া সম্প্রদায়ের মানুষজনকে খাদ্য ও মানবিক সহায়তাদানকালে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি আরো বলেন, ২০১৩-১৪ সালে বিএনপি- জামায়তের আন্দোলনের যে ঘটনাগুলো ঘটেছিল, একিই ধরণের ঘটনা সামনে তৌহিদি ব্যানারের নাম রেখে পুনবৃত্তি করেছে বিএনপি জামায়াত। সরকারের সাংবিধানিক দায়িত্বে আহমদিয়া অনুসারীদের স্থানীয় প্রশাসনের মাধ্যমে জলসার অনুমোতি দেয়া হয়। কিন্তু জলসাকে কেন্দ্র করে সাদা পতাকা ও লাল পতাকা দিয়ে চিহ্নিত করেই তাদের বাড়ি ও প্রতিষ্ঠানে হামলা করা হয়েছে। প্রতিবাদ করার ভাসা থাকার পরেও এই নৃশংসতা চালায় বিএনপি।

পরে মন্ত্রী পুড়ে যাওয়া ও ক্ষতিগ্রস্ত ১৭৯টি পরিবারের মধ্যে ৩০ কেজি করে চাল, ১টি করে শাড়ি ও লুঙ্গি, কম্বল এবং নগদ ১ লাখ টাকা বিতরণ করে।

এসময় রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, রংপুর রেঞ্জের ডিআইজি আবদুল আলিম মাহমুদ, পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এমএম সিরাজুল হুদা সহ আইনশৃংখলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা সহ আহমদিয়া জামাতের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ