পঞ্চগড়ে কলেজের ছাত্রাবাসের সিট ভাড়া বাড়ানোর প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

পঞ্চগড় প্রতিনিধি।।
পঞ্চগড়ে সরকারি কলেজের ছাত্রাবাসের সিট ভাড়া বাড়ানো, ছাত্রাবাস সংস্কার এবং এইচএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র আটকে রাখার প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

রোববার (১৩ আগস্ট) বিকেলে পঞ্চগড়ের মকবুলার রহমান সরকারি কলেজ ছাত্রাবাসের শিক্ষার্থীরা এই কর্মসূচি পালন করেন। বিকেলে কলেজ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। এসময় বিভিন্ন দাবী তুলে পঞ্চগড় জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এর আগে সকাল থেকেই কলেজ চত্তরে জড়ো হতে শুরু করেন ছাত্রাবাসের আবাসিক শিক্ষার্থীরা। পঞ্চগড় জেলা ছাত্রলীগের সভাপতি আবু নোমান হাসানও বিক্ষুব্ধ শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা জানায়।

ছাত্রাবাসের শিক্ষার্থীদের দাবী পঞ্চগড়ের পার্শবতি ঠাকুরগাঁও, নীলফামারী এবং দিনাজপুর জেলার সরকারি কলেজগুলোতে ছাত্রাবাসের সিট ভাড়া ২৩০ থেকে ২৫০ টাকা। কিন্তু অবৈধভাবে আমাদের কলেজ প্রশাসন দ্বীগুনেরও বেশি ৫০০ থেকে ৬০০ টাকা নির্ধারন করেছেন। নতুন সিট ভাড়া না দেওয়া কয়েকজন এইচএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র আটকে দিয়েছেন ছাত্রবাসের দায়িত্বে থাকা সুপার পশিবুল হক। এছাড়াও ছাত্রাবাসের জানালা ভাঙ্গা, বৃস্টি হলেই ছাত্রাবাসের ভিতরে পানি ঢুকে পড়ায় পড়ালেখার পরিবেশ নস্ট হয়েছে। বার বার কলেজ প্রশাসনের আশ্বাসের পরেও সিট সমস্যার সমাধান হয়নি । এ কারনেই শিক্ষার্থীরা একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল নিয়ে স্মারকলিপি প্রদান করে।

এসময় জেলা ছাত্রলীগের সভাপতি নোমান হাসান, শিক্ষার্থী রাসেল রানা, সাদেকুল, আবু বক্করসহ কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পঞ্চগড় সরকারি মকবুলার রহমান কলেজের অধ্যক্ষ অধ‍্যাপক দেলওয়ার হোসেন প্রধান জানান, কলেজের আবাসিক হলে প্রতি সিট বাবদ সরকার নির্ধারিত ৫’শ টাকা নেয়া হয়। শিক্ষার্থীরা আবাসিক সুবিধা নিলেও অনেকে সরকার নির্ধারিত সেই টাকা দেয় না।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ