পঞ্চগড়ে নৌকার প্রার্থীতা পরিবর্তনের দাবীতে সংবাদ সম্মেলন, সড়ক অবরোধ

পঞ্চগড় প্রতিনিধি।।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়-১ আসনে (পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী উপজেলা) আওয়ামী লীগের প্রার্থী নাঈমুজ্জামান ভূইয়ার মনোনয়ন বাদসহ প্রার্থীতা পরিবর্তনের দাবীতে পঞ্চগড়ে সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামীলীগের নেতাকর্মী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সোমবার (২৭ নভেম্বর) বিকেলে সদরসহ তিন উপজেলার সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীর ব্যানারে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় চত্বরে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মজাহারুল হক প্রধান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট ও আটোয়ারী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি তৌহিদুল ইসলাম। তারা তিনজনই আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

এছাড়া সংবাদ সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন, তেতুঁলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু।

বক্তারা দলের ত্যাগী নেতাদের মনোনয়ন না দিয়ে নাঈমুজ্জামান ভূইয়াকে মনোনয়ন দেয়ায় প্রতিবাদ জানিয়ে বলেন, তৃণমূলকে উপেক্ষা করে একজন হাইব্রীড নেতাকে মনোনয়ন দেয়া হয়েছে। আওয়ামী এসে তিনি দুই বছরের মাথায় টাকার জোড়ে সহ-সভাপতি হয়েছেন। ছাত্রলীগ তো দূরের কথা বঙ্গবন্ধুর আদর্শে যার কোন রাজনৈতিক ক্যারিয়ার ছিলনা তাকে মনোনয়ন দেয়া হয়েছে। তিনি বলেছিলেন আমি টাকা দিয়ে হলেও মনোনয়ন নিয়ে আসবো। অবিলম্বে তার মনোনয়ন প্রত্যাহার করে দলের দীর্ঘদিনের ত্যাগী রাজনীতিবিদদের মনোনয়ন দিতে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি জানান তারা। সেই সাথে মঙ্গলবার সকাল ১১টায় জেলা শহরের চৌরঙ্গী মোড় এলাকায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পুনঃবিবেচনার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করার ঘোষণা দেন বক্তারা।

আটোয়ারী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি তৌহিদুল ইসলাম বলেন, কোন আন্দোলন সংগ্রামে যাকে পাওয়া যায় নি তাকেই মনোনয়ন দেয়া হয়েছে। এর মাধ্যমে আমি মনে করি আওয়ামী লীগকে অপমান করা হয়েছে। আমরা তার পক্ষে নির্বাচন করবো না। তবে আমাদের মধ্যে যদি কেউ স্বতন্ত্র নির্বাচন করেন তাহলে আমরা তার হয়ে কাজ করবো।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, হাইব্রিড নেতাকে মনোনয়ন দেয়ায় দলের কেউ তাকে মেনে নিতে পারছে না। তিনি কখনো ছাত্রলীগ, যুবলীগের সাথে যুক্ত ছিলেন না ছাত্র ইউনিয়ন করতেন। উপজেলা নির্বাচনে তিনি প্রকাশ্যে নৌকা প্রতীকের প্রার্থীর বিরোধীতা করেছেন। পঞ্চগড়ের মাটির সাথে তার কোন সম্পর্ক নেই। এমন নেতাকে আমরা মানি না। তিনি যাদের নিয়ে সভা সেমিনার করেন তারা ভাড়া করা বিএনপির লোকজন। তারা ফিরে যাওয়ার সময় ধানের শীষের স্লোগান দিতে দিতে বাড়ি যায়। ভোট দেয় বিএনপিতে। তার ভাই জামাতের একজন নেতা। তাই দলের সার্থে এই মনোনয়ন প্রত্যাহার করে দলের দুঃসময়ে পাশে থাকা নেতাদের মনোনয়ন দেয়ার দাবি জানান তিনি।

পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মজাহারুল হক প্রধান বলেন, যাকে মনোনয়ন দেয়া হয়েছে তিনি ১০ শতাংশ ভোটও পাবেন না। দলের কোন নেতাকর্মীই তাকে মেনে নিতে পারছে না। তার কোন পরিচিতি নেই। শুনেছি তিনি বলেছিলেন টাকা দিয়ে হলেও মনোনয়ন নিবেন। এমনটি যদি হয় তাহলে দলের মধ্যে হতাশা তৈরি হবে। তাকে বাদ দিয়ে দলের মধ্য থেকে ত্যাগী ও পরিশ্রমী যে কাউকে মনোনয়ন দিলে আমরা তার হয়ে কাজ করবো।

পরে তাদের কর্মী সমর্থকরা দলীয় কার্যালয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। এদিকে তাদের কর্মী সমর্থকেরা বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত টানা এক ঘন্টা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পুনঃবিবেচনার দাবিতে শহরের শেরে বাংলা পার্ক কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পঞ্চগড়- ঢাকা জাতীয় মহাসড়ক অবরোধ করে রাখেন। তবে দ্বিতীয় দিনের এই অবরোধ কর্মসূচীতে এক ঘন্টা ধরে আটকা পড়ে কিছুটা দূর্ভগের শিকার হতে দেখা গেছে সাধারণ মানুষদের।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ