পঞ্চগড়ে বিআরটিএর অভিযানে ৪৩ হাজার টাকা জরিমানা

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি।।

পঞ্চগড়ের জাতীয় মহা সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার পাশাপাশি ফিটনেস, রেজিষ্ট্রেশন ও ড্রাইভিং লাইসেন্স বিহীন এবং সড়ক দূর্ঘটনা এড়াতে দ্রুতগামী হেলমেট বিহীন মোটরসাইকেলের ও যানবাহনের বিরুদ্ধে বিশেষ অভিযান শুরু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

শুক্রবার (২৮ জুন) দুপুরে বিআরটিএ পঞ্চগড় সার্কেল বোদা হাইওয়ে থানা পুলিশকে সাথে নিয়ে যৌথ ভাবে পঞ্চগড়ের বোদা উপজেলার সাতখামার ১১ মাইল এলাকায় এই অভিযান কার্যক্রম শুরু করে।

শুরুর এক ঘন্টায় বিভিন্ন ক্যাটাগরির ৮টি যানবাহনকে জরিমানা করে ৪৩ হাজার টাকা আদায় করা হয়েছে। একই সাথে তাদের সতর্ক করা হয়।

অভিযানে বিআরটিএ পঞ্চগড় সার্কেলের মোটরযান পরিদর্শক রেজোয়ান শাহ্ বলেন, বিআরটিএ চেয়ারম্যান মহোদয়ের নির্দেশে মহাসড়কে অবৈধ খেলাপি এবং ফিটনেস বিহীন, দ্রুতগতির হেলমেট বিহীন মোটরযানের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান চলছে। সে অভিযানের অংশ হিসেবে আজকে আমরা বোদা হাইওয়ে থানা পুলিশকে নিয়ে বিশেষ এই অভিযান শুরু করেছি। রাস্তায় শৃঙ্খলা ও নিরাপত্তা বজায় রাখতে আমরা কাজ করে যাবো।

তিনি আরো বলেন, সড়কে দূর্ঘটনার মূল কারণ অসতর্কতা। এজন্য আমরা অনেককে আটক করে সতর্ক করে দিচ্ছি। মোটরমাইকেলে হেলমেট পরিধানে উৎসাহ করছি। প্রত্যেককে রাস্তায় আইন মেনে চলার জন্য একই সাথে উৎসাহ প্রদান করছি।

নিয়মিত কর্মসূচীর অংশ হিসেবে এ অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান বিআরটিএ’র এ কর্মকর্তা।

আরো দেখুনঃ