পঞ্চগড়ে বিএনপির ১৩ নেতা-কর্মী আটক

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়

পঞ্চগড়ে পৃথক ঘটনার মামলায় বিভিন্ন এলাকা থেকে বিএনপির ১৩ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। রোববার (১২ ফেব্রুয়ারি) বিকেলে আইনি প্রক্রিয়া শেষে আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে প্রেরণ করা হয়। এর আগে গত শুক্রবার থেকে রোবাবর (১০-১২ ফেব্রুয়ারি) পর্যন্ত অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের ১ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, ৮ নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক আজিমুল ইসলাম, ইউনিয়ন বিএনপিকর্মী আশরাফুজ্জামান, আনোয়ার হোসেন, ময়নুল ইসলাম, ইউনিয়ন যুবদলের সদস্য আশরাফুল ইসলাম ও ইউনিয়ন যুবদলের আহব্বায়ক শহিদ আলী।

এদিকে পঞ্চগড় সদর উপজেলায় মোজাহারুল ইসলাম রাজু ও জাফর হোসেন, বোদা উপজেলার মসলিম, তেঁতুলিয়ার ইমরান হোসেন, আটোয়ারী উপজেলার মির্জা কামরুল ইসলাম ও হামিদুল ইসলামকে আটক করে পুলিশ।

পুলিশ জানায়, গত শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে পঞ্চগড়ের দেবীগঞ্জে ইউনিয়ন বিএনপির পদযাত্রা এবং আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত। পরে পুলিশ পৃথক দুটি মামলায় সাতজনকে আটক করে। এদিকে গত ২৪ ডিসেম্বর পঞ্চগড় শহরে পুলিশ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় জেলার বিভিন্ন এলাকা থেকে আরো ৬ জনসহ মোট ১৩ জনকে আটক করা হয়।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) দুলাল উদ্দীন ও দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল হোসেন বিএনপির ১৩ জন নেতা-কর্মীকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, সকল আইনি প্রক্রিয়া শেষে রোববার বিকেলে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

আরো দেখুনঃ