পঞ্চগড়ে রেল স্টেশনে টিকিট কালোবাজারি আটক

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি।।

পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে সেনাবাহিনীর পিয়ন পরিচয়ে টিকেট কাটতে এসে একরামুল হক সম্রাট (৩৫) নামে এক টিকিট কালোবাজারীকে ৭টি ওয়ারেন্ট সহ আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

মঙ্গলবার(২৫জুন) দুপুরে তাকে রেল স্টেশনে টিকেট কাটার সময় হাতেনাতে আটক করা হয়। এসময় তার ব্যবহৃত একটি স্মার্ট ফোন জব্দ করেছে আরএনবি। তার বিরুদ্ধে টিকেট কালোবাজারির অভিযোগে রেলওয়ে দিনাজপুর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

আটক হওয়া কালোবাজারী একরামুল হকের বাড়ি সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের যুগিভিটা এলাকায়। তিনি ওই এলাকার আবু আলম হেলালের ছেলে।

পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন আরএনবি ও স্টেশন কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে সেনাবাহিনীর পিয়ন পরিচয়ে টিকেট কাটতে ৭টি ওয়ারেন্ট (সেনাবাহিনীর সদস্য ও কর্মকর্তাদের বিনামূল্যে রেলভ্রমন পাস) নিয়ে আসেন একরামুল হক সম্রাট। এসময় তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করে আরএনবি সদস্যরা।

তবে তার কাছে থাকা ওয়ারেন্ট যাচাই করে টিকেট প্রদানের তারিখ সহ বেশকিছু অসামঞ্জস্যতা ধরা পড়ে আরএনবি কর্মকর্তাদের কাছে। পরে তাকে টিকিট কালোবাজারি অপরাধে আটক করে আরএনবি।

আটক হওয়া একরামুল হক জানান, গত কিছুদিন আগে তার পূর্ব পরিচিত এক ব্যাক্তি তাকে ওয়ারেন্ট দিয়ে টিকেট গুলো স্টেশন থেকে কাটতে বলেন। এই টিকেটের ওয়ারেন্টগুলো সঠিক কিনা বা এগুলো বাইরে বিক্রি করা হচ্ছে কিনা এসব কিছু বলতে রাজি হননি একরামুল। তবে তিনি কালোবাজারির সাথে যুক্ত নন বলে দাবী করেন।

পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)’র উপপরিদর্শক (এসআই) মাহিদুল ইসলাম মাহিদ বলেন, বিষয়টি আমাদের কমান্ড্যান্টকে জানানো হয়েছে। আমরা ওয়ারেন্টগুলো সেনাবাহিনীর সাথে যোগাযোগ করে যাচাই করবো সঠিক কিনা। এঘটনায় আমরা বাদী হয়ে একটি মামলা দায়ের করবো। এর আগেও এক ব্যাক্তিকে সেনাবাহিনীর নামে টিকেট কাটার সময় কালোবাজারির দায়ে গ্রেপ্তার করা হয়েছিল। আমরা সর্বদা সতর্ক আছি কালোবাজারিদের বিরুদ্ধে।

পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মাসুদ পারভেজ বলেন, মঙ্গলবার দুপুরে সেনাবাহিনীর ৭টি ওয়ারেন্ট নিয়ে ওই ব্যাক্তি টিকেট কাটতে আসেন। তবে তাকে সেনাবাহিনীর সদস্য বলে মনে না হওয়ায় ও তার আচরণ সন্দেহজনক হওয়ায় কাছে ডেকে জিঞ্জাসাবাদ করা হয়। পরে ওই ব্যাক্তি কালোবাজারি বলে নিশ্চিত হলে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে মামলা দায়ের করবে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

এর আগেও ঢাকার বিমানবন্দর রেলওয়ে স্টেশনে টিকেট কালোবাজির সময় র‌্যাবের হাতে একরামুল আটক হয়েছিলেন বলে জানায় আরএনবি কর্মকর্তারা।

আরো দেখুনঃ