পঞ্চগড়ে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণা অফিস ভাংচুরের অভিযোগে নৌকার কর্মীকে শোকজ

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়।।

পঞ্চগড়-১ আসনে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাটের নির্বাচনী প্রচারণা অফিস ভাঙচুর, পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলা এবং তার কর্মী সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে ভোট কেন্দ্রে না যাওয়ার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এদিকে স্বতন্ত্র প্রার্থীর দায়ের করা লিখিত অভিযোগে অভিযুক্তকে তার কারণ দর্শানোর নোটিশ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরসহ নির্বাচন অনুসন্ধান কমিটিতে লিখিত অভিযোগ করলে বিকেলে পঞ্চগড়-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা দায়রা জজ মার্জিয়া খাতুন এ আদেশ দেন।

অভিযোগে জানা গেছে, শনিবার ভোরে পঞ্চগড় জেলা শহরের কামাতপাড়া ও তুলারডাঙ্গা এলাকায় আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তার কর্মী ও পঞ্চগড় পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর হাসনাত হামিদুর রহমানের নেতৃত্বে কয়েকজন দেশীয় অস্ত্র ও রামদা নিয়ে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাটের ট্রাক প্রতীকের নির্বাচনী অফিস ভাঙচুর করে এবং পোস্টার, ব্যানার ছিঁড়ে ফেলে। এছাড়া ট্রাক প্রতীকের কর্মী সমর্থকের বাড়ি বাড়ি গিয়ে ভোট কেন্দ্রে না যাওয়ার হুমকি দেয়া হচ্ছে বলেও অভিযোগ করা হয়।

জানা গেছে, এমন কর্মকান্ডের কারণে নির্বাচনকে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ঘঙ্ঘন হয়েছে। আর এই আইন ভঙ্গের কারণে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তার কারণ দর্শানোর জন্য রোববার (৩১ ডিসেম্বর) দুপুর ১২ টার মধ্যে স্ব-শরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ প্রদান করে পঞ্চগড়-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটি।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ