পঞ্চগড়ে ২০টি স্বর্ণের বার উদ্ধারের তিনদিনে আরো দুটি বার উদ্ধার

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় সদর উপজেলায় তিনদিনের ব্যবধানে সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় আরও দুইটি সোনার বার উদ্ধার করেছে বিজিবি। এ নিয়ে উদ্ধার হওয়া বারের সংখ্যা দাঁড়ালো ২২ টি।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাতে উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া বর্ডার আউটপোস্ট (বিওপি) আওতাধীন সীমান্ত পিলার ৭৫৫/৩-এস সংলগ্ন সাধুপাড়া এলাকা থেকে এই সোনার বার দুটি উদ্ধার করা হয়। এদিন উদ্ধার হওয়া বার দুইটির ওজন দুই কেজি ১২৬ গ্রাম। যার বাজার মূল্য এক কোটি ৬৬ লাখ ৩৮ হাজার ৭৬ টাকা।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে ঘাগড়া বর্ডার আউটপোস্ট (বিওপি) চত্বরে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান ৫৬ বিজিবি নীলফামারী ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্ণেল আসাদুজ্জামান হাকিম।

তিনি জানান, বাংলাদেশ হতে ভারতের দিকে কোন কিছু পাচার করছে সন্দেহে এক ব্যক্তিকে ধাওয়া করে বিজিবির টহলদল। ধাওয়া খেয়ে সন্দেহজনক ব্যক্তি ভারতের দিকে সীমান্তের শূণ্য রেখা অতিক্রম করে পালিয়ে যায়। এ সময় তার কাছে থাকা একটি শপিং ব্যাগ বাংলাদেশের অভ্যন্তরে পড়ে যায়। বিজিবির টহলদল ওই ব্যাগ তুলে তল্লাশি করলে এই সোনার বার দুইটি পায়।

এর আগে, গত ১৭ সেপ্টেম্বর একই বিওপির আহতাধীন সীমান্ত পিলার ৭৫৫/৪-এস সংলগ্ন প্রধানপাড়া এলাকা থেকে ভারতে পাচারের সময় ২০টি সোনার বারসহ মোঃ জুয়েল (৩২) নামের এক ব্যক্তিকে আটক করে বিজিবি। যেগুলোর বাজার মূল্য ছিলো ১৫ কোটি ৫৭ লাখ ৬০ হাজার ৮৭৮ টাকা।

৫৬ বিজিবি নীলফামারী ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্ণেল আসাদুজ্জামান হাকিম বলেন, ইতোপূর্বে এই এলাকার সীমান্ত দিয়ে বিভিন্ন পণ্য চোরাচালানের খবর পাওয়া গেলেও সোনা পাচার চেষ্টার ঘটনাটি নতুন। এটি একটি বড় চালান ছিলো। বিজিবি অভিযান চালিয়ে সোনা উদ্ধারে সক্ষম হয়েছে। সীমান্তে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ৫৬ বিজিবি নীলফামারী ব্যাটলিয়নের অতিরিক্ত অধিনায়ক আলী আকবর, সহকারি পরিচালক জসিম উদ্দীন, ঘাগড়া বিওপি’র ভারপ্রাপ্ত কমান্ডার নায়েব সুবেদার আনোয়ারুল ইসলাম প্রমূখ।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ