পঞ্চগড় সীমান্তে পাচারকারীসহ বাংলাদেশি ৩ তরুণ-তরুণী আটক

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি।।

পঞ্চগড় সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টার সময় এক পাচারকারীসহ ৩ তরুণ-তরুণীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ সদস্যরা (বিজিবি)।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে জেলার আটোয়ারী উপজেলার গিরাগাঁও বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার বন্দরপাড়া নামক স্থান থেকে তাদের আটক করে পঞ্চগড়-১৮ বিজিবি ব্যটালিয়নের টহল দল।

আটকরা হলেন- পঞ্চগড় সদর উপজেলার মাগুড়া লাখেরাডা হুমটি গ্রামের শ্রী জগেস বর্মনের ছেলে লিটন বর্মন (২০), একই উপজেলার মাগুড়াপাড়া গ্রামের সাগর বর্মনের মেয়ে ঈশিতা রানী (১৮), সাগর বর্মনের আরেক মেয়ে সীমা রানী (২০)। তাদের সাথে আটক হয়েছে আটোয়ারী উপজেলার পুরাতন আটোয়ারী গ্রামের কালুয়া চন্দ্র বর্মনের ছেলে পাচারকারী শ্রী দেবনাথ বর্মন (৩০)।

বিজিবি সূত্রে জানা গেছে, সোমবার দুপুর ১টার সময় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ আটোয়ারী উপজেলার গিরাগাঁও বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ৪০৬/১১-এস থেকে ১০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বন্দরপাড়া নামক স্থান থেকে বিজিবি টহল দল কর্তৃক ১ জন পাচারকারীসহ ৩ জন বাংলাদেশি নাগরিকগণকে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় আটক করে। সকল প্রক্রিয়া শেষে বিকেলে তাদের আটোয়ারী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মুসা মিঞা বলেন, বিজিবি কর্তৃক ৪ জনকে থানায় আনা হয়। পরে বিজিবি ও পুলিশ যৌথ ভাবে পরিবারের সদস্যদের সাথে আলোচনা ও পর্যালোচনা শেষে ৩ তরুণ-তরুণীকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় ভারতে অবৈধ ভাবে অনুপ্রবেশ করানোর চেষ্টার কারণে বিজিবি বাদি হয় আটক শ্রী দেবনাথ বর্মনের নামে এজাহার দাখিল করলে মামলা নেয়া হয়।

পঞ্চগড় ১৮ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ বলেন, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ এবং সীমান্তে হত্যা বন্ধে বিজিবি কঠোর অবস্থান গ্রহণ করেছে। এছাড়াও অবৈধভাবে সীমান্ত অতিক্রম বন্ধের লক্ষ্যে বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।

আরো দেখুনঃ