পঞ্চগড়ের বোদা উপজেলায় কবর থেকে লাশ চুরির অভিযোগ স্থানীয়দের

পঞ্চগড় প্রতিনিধি।।

পঞ্চগড়ের বোদা উপজেলায় চন্দনবাড়ী ইউনিয়নে একটি কবরস্থানের ১২টি কবর খুরে লাশ চুরি যাওয়ার অভিযোগ করছে স্থানীয়রা। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যকর পরিবেশের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপরে পঞ্চগড়ের বোদা উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের সরকার পাড়া গ্রাম থেকে এই লাশ চুরি যাওয়ার অভিযোগ করছে স্থানীয়রা। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়েছে প্রশাসন।

স্থানীয়র সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে স্থানীয় এক কিশোর করস্থানের পাশে গরু ছাগল চড়াতে গিয়ে দেখতে পায় করস্থানের ১২টি কবর খোরা রয়েছে। দ্রুত এলাকাবাসীকে বিষয়টি জানালে মুহূর্তে গ্রামবাসী কবরস্থানে জমায়েত হয়ে থানা পুলিশকে ও প্রশাসনকে খবর দিয়ে একটি কবর খুরে দেখা হয় তাতে লাশ নেই। এদিকে খবর পেয়ে বোদা থানা পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরেজমিনে পরিদর্শন করেন।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, এখন পর্যন্ত বোঝা যাচ্ছে না যে কবর থেকে লাশ চুরি হয়েছে কি না। তবে কবরস্থানটি অনেক পুরনো। আর কবর খুরতে গেলে আদালতের নির্দেশ লাগবে। তাই আইন ব্যবস্থার মাধ্যমে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা তদন্ত করে বিষয়টি দেখছি।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোলেমান আলী বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এখন পর্যন্ত ১২টি কবর খোরা অবস্থায় দেখা গেছে। তবে লাশ চুরি গেছে কি না তা নির্দিষ্ট ভাবে বলা যাচ্ছে না। যেহেতু বিষয়টি নিয়ে বিভিন্ন মানুষজন বিভিন্ন মত প্রকাশ করছেন। সে কারণে আমরা এটি পরিদর্শন করলাম। ঘটনাটি একদিনে ঘটানো হয় নি। আমরা মৌখিক অভিযোগে তদন্ত শুরু করে দিয়েছি।

আরো দেখুনঃ