পঞ্চগড়ে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন উত্তোলনের দায়ে ৬০ হাজার টাকা জরিমানা

পঞ্চগড় প্রতিনিধি।।

পঞ্চগড়ে অবৈধভাবে বালু, পাথর উত্তোলন ও বহন করার দায়ে ফরহাদ ইসলাম (৩৩) নামে এক ট্রাক্টর মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বিকেলে পঞ্চগড় সদর উপজেলার সাতমেরা ও অমরখানা ইউনিয়নের মধ্যবর্তী খইপাড়া বোর্ডবাজার নামক স্থানে চাওয়াই নদীতে অবস্থিত কাঠের ব্রীজ সংলগ্ন এলাকায় নদীর চরে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে এই জরিমানা করেন পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদুল হক।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, অবৈধভাবে নদী থেকে বালু ও পাথর উত্তোলন করে নদীর উপর দিয়ে চলাচলের একমাত্র ভরসা কাঠের ব্রীজটি ঝুঁকিতে ফালানোর অভিযোগ আসে। অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন কালে দুটি ট্রাক্টর সহ ট্রাক্টর মালিককে হাতেনাতে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ট্রাক্টর মালিককে জরিমানা করা হয়।

ইউএনও মাসুদুল হক সন্ধায় বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই ট্রাক্টর বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ৪ ধারা লংঘনে একই আইনের ১৫(১) ধারায় মালিক ফরহাদ ইসলামকে ৬০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং তাৎক্ষণিক আদায় করা হয়। পরে আদায়কৃত অর্থ সরকারি কোষাগারে জমা করা হয়।

আরো দেখুনঃ