পরিষ্কার, পরিচ্ছন্ন ও সবুজ রাখার চেষ্টায় ক্ষুদে শিক্ষার্থীরা

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লা নগরীকে পরিষ্কার, পরিচ্ছন্ন ও সবুজ রাখার চেষ্টায় ব্যতিক্রম এক উদ্যোগ নিয়েছে চিলড্রেন হেভেন লাইফ ইশকুল। শুক্রবার সকালে ওই ইশকুলের অর্ধশতাধিক শিক্ষার্থী এই কাজে অংশগ্রহণ করে পরিচ্ছন্ন করেছে টাউনহলেট প্রধান ফটক ও সড়ক।

দেখা গেছে, হাতে গ্লাভস পরে পলিথিন ও কাগজ কুড়িয়ে ঝুড়িতে রাখেন সবাই। পরে ক্ষুদে শিক্ষার্থী, শিক্ষক, বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণে সচেতনতামূলক এক শোভাযাত্রার হয়।

এ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিমান বন্দর মুন্সী ফারুক আহমেদ কলেজ ও চিলড্রেন হেভেন লাইফ ইশকুলের প্রতিষ্ঠাতা মুন্সী ফারুক আহমেদ, বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট লেখক ও চিত্রনির্মাতা কামাল উদ্দিন আহমেদ, নগরীর ১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি প্রকৌশলী মো. এরশাদ, ভাইস প্রিন্সিপাল কাজল রাণী শীল, সহকারী শিক্ষক রৌশনারা বেগম, জাকিয়া সুলতানা চামেলী, হেলাল চৌধুরী এবং সাংস্কৃতিক বিষয়ক শিক্ষক তানিম আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে, মুন্সী ফারুক আহমেদ বলেন, আজকের শিশুরা আগামীর বাংলাদেশ পরিচালিত করবে। স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট নাগরিক। প্রয়োজন। আমরা চিলড্রেন হেভেন লাইফ ইশকুলের মাধ্যমে সমাজকে বার্তা দিতে চাই। দৈনন্দিন কাজগুলো শিশুরা নিজের কাজ নিজে করতে পারে সে প্রশিক্ষণ দিয়ে থাকি।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ