পাকিস্তানের ত্রাস হিসেবে আসছেন অমিত হাসান

অনলাইন ডেস্ক।।

বর্তমানে বাংলাদেশি চলচ্চিত্রের মন্দাভাব অনেকটাই কেটে গেছে। ভিন্ন ভিন্ন গল্পের সিনেমা দেখতে হলমুখী হচ্ছেন দর্শকরা। আর তারকারাও ভিন্নমাত্রার চরিত্রে নিজেদেরকে মেলে ধরেছেন পর্দায়। এবার নতুন একটি সিনেমায় দেখা যাবে একাধিক নায়ককে। তবে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অভিনেতা অমিত হাসানকে। তিনি করবেন স্বাধীনতা যুদ্ধে মুক্তিযোদ্ধের সর্বাধিনায়ক এম এ জি ওসমানীর চরিত্রটি। সিনেমার নাম ‘অপারেশন জ্যাকপট’।

নতুন এই কাজের বিষয়ে সত্যতা নিশ্চিত করে অমিত হাসান বলেন, এটা খুবই গুরুত্বপূর্ণ যে মুক্তিযুদ্ধের ইতিহাসের মতো গুরুত্বপূর্ণ একটি সিনেমা অংশ হতে যাচ্ছি। এটা হবে আমার জন্য চ্যালেঞ্জিং কারণ যার চরিত্রটি করবো তিনি এদেশের মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক ছিলেন। খুবই বড় চরিত্র, তাকে আত্মস্থ করতে হচ্ছে।

এখন বেশিভাগ সময়ই দেশের বাইরে অবস্থান করেন অমিত হাসান। অমিত হাসান বলেন, দেশের বাইরে গেলে মাতৃভূমিকে খুব মিস করি। এবার অনেক দিনের জন্য এসেছি। অনেক কাজ করতে চাই। সিনেমাও হচ্ছে প্রচুর, খোঁজ-খবর নিয়ে জেনেছি চরিত্র নির্ভর সিনেমার কাটতি বেশি। আমি আগে নায়ক ছিলাম গত এক দশক ধরে খলচরিত্রে কাজ করছি, আশা করছি চরিত্রনির্ভর কাজগুলোতে নির্মাতারা আমাকে নিয়ে ভাববেন।

প্রসঙ্গত, বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে নৌ-সেক্টর পরিচালিত সফলতম গেরিলা অপারেশনের নাম অপারেশন জ্যাকপট। গৌরবময় এই অপারেশন নিয়ে দীর্ঘদিন নাটকীয়তার পর অবশেষে শুরু হতে যাচ্ছে সিনেমাটির শুটিং। আর এটি নির্মাণ করবেন ‘পাগলু’ খ্যাত ভারতীয় পরিচালক রাজীব কুমার বিশ্বাস।

‘অপারেশন জ্যাকপট’-এ প্রধান চরিত্রে অভিনয় করবেন অনন্ত জলিল। এ ছাড়া আরও রয়েছেন, রিয়াজ আহমেদ, বাপ্পী চৌধুরী, সাইমন সাদিক, নিরব হোসেন, মামনুন হাসান ইমন, আব্দুন নূর সজল, জিয়াউল রোশান ও জয় চৌধুরী। তবে রিয়াজ, রোশান ও নিরবের সঙ্গে এখনও চূড়ান্ত চুক্তি না হলেও অন্য সাত অভিনেতা এরই মধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন বলে জানান রাজীব।

এ ছাড়া সিনেমায় নারী শিল্পীদের প্রায় সবাই পশ্চিমবঙ্গের। তালিকায় রয়েছেন স্বস্তিকা ব্যানার্জি, সায়ন্তিকা ব্যানার্জির মতো অভিনেত্রীরা।

জানা গেছে, ‘অপারেশন জ্যাকপট’ সিনেমাটির শুটিং হবে ৭০ দিন। ফেব্রুয়ারিতেই শুটিং শেষ করতে চান নির্মাতা। সব ঠিক থাকলে আগামী বছর ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে সিনেমাটি মুক্তি দিতে চান।

সূত্র : আরটিভি অনলাইন

এফআর/অননিউজ

আরো দেখুনঃ