পিতার নামে প্রতিষ্ঠিত ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালের উদ্বোধন করলেন সেনা প্রধান

নড়াইল প্রতিনিধি।।
নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের করফা গ্রামে পিতার নামে প্রতিষ্ঠিত ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন করেছেন বাংলাদেশ সেনা বাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এছাড়াও বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেছেন।

রবিবার (১৫ অক্টোবর) দুপুরে লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের করফা গ্রামে পৈত্রিক ভিটায় পিতা বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক এস এম রোকন উদ্দিন আ্হমেদের নামে ৫ কোটি ৬০ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত হাসপাতালটির উদ্বোধন করেন। এসময় হাসপাতালের অবকাঠামো ঘুরে দেখেন। এসময় স্থানীয় শিক্ষার্থীদের পরিবেশনায় একটি নৃত্য উপভোগ করেন।

পরে তিনি করফা প্রাথমিক বিদ্যালয় মাঠে সেনাবাহিনী কর্তৃক আয়োজিত বিনামুল্যে পরিচালিত মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন। এছাড়া তিনি বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সুধি সমাজের সৌজন্য সাক্ষাত করেন এবং সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। স্বাস্থ্য কমপ্লেক্স উদ্বোধনের পর একটি কৃষ্ণচূড়া গাছের চারা রোপন করেন।

বক্তব্যকালে সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, ‘ আজকে আমি এখানে আসতে পেরে ভীষণ খুশি। কারণ ১৯৭১সালে মুক্তিযুদ্ধ চলাকালে এই জায়গায় আমি ছিলাম। অনেক স্মৃতি জড়িয়ে আছে। আমি চেষ্টা করে যাচ্ছি এলাকায় জনকল্যানমূলক কিছু কাজে সম্পৃক্ত হতে। আজকে হাসপাতালটি উদ্বোধন করা হলো। পাশে একটি মসজিদ নির্মাণ করছি। এছাড়া পাশে একটি এতিমখানা ও একটি কবরস্থান করার পরিকল্পনা আছে।’

মল্লিকপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়টি সরকারিকরনের জন্য প্রধানমন্ত্রীকে এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময়-সেনাপ্রধানের স্ত্রীসহ সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তারা, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, জনপ্রতিনিধি, বিভিন্ন শ্রেনিপেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে বেলা সাড়ে ১১ টারদিকে সেনা প্রধানকে বহনকারী হেলিকপ্টার নড়াইলে অবতরন করে। পরে নড়াইল শহরে সেনা বাহিনী কর্তৃক বাস্তবায়নাধীন ৪ লেন সড়ক প্রকল্প কার্যক্রম পরিদর্শন করেন। এছাড়াও বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

সেনা প্রধানের পৈত্রিক বাড়ি লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের করফা গ্রামে হওয়ার সুবাদে সেনা প্রধানের দায়িত্ব গ্রহণের পর তিনি আগেও নড়াইলে এসেছেন। এর আগে তিনি রেলপথ নির্মাণ কাজসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেছেন। নিজ জেলায় এসে প্রতিবারই গ্রামবাসীর ভালোবাসায় সিক্ত হন। ২০২১ সালের ২৪ জুন সেনাপ্রধান হিসেবে নিয়োগ পান তিনি।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ