পীরগঞ্জে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষার্থীদের স্মারকলিপি

পীরগঞ্জ (ঠাকুরগাঁও)

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে সড়ক দুর্ঘটনা রোধে সরকারি কলেজ রোডে ভারী যানবাহন চলাচল বন্ধ করা সহ ৯ দফা দাবীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি দিয়েছে সরকারি কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরে সরকারি কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে এ স্মারক লিপি দেওয়া হয়।এতে উল্লেখ করা হয়, পীরগঞ্জ সরকারি কলেজ সহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে দিয়ে বেপরোয়া গতিতে যানবাহন চলাচল করছে। এতে প্রাই দুর্ঘটনা ঘটছে।

দুর্ঘনায় প্রাণ হারাচ্ছেন অনেকে। সর্বশেষ রবিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পীরগঞ্জ সরকারি কলেজের সামনে ট্রাক্টরের ধাক্কায় কলেজের কম্পিউটার অপারেটর জাহেদুর রহমান সুজনের মৃত্যু হয়। এর প্রতিবাদে সোমবার সরকারী কলেজের সামনে রাস্তায় মানববন্ধন করা হয়।

পৌর শহরে সড়ক দূর্ঘটনা এড়াতে পীরগঞ্জ সরকারি কলেজ রোডে ভারী যানবাহন চলাচল
বন্ধ করা, কলেজ গেট হতে ৫০ ফুটের মধ্যে মান সম্মত স্পিডব্রেকার নির্মাণ, পূর্ব চৌরাস্তা হতে রাইস মিল গেট পযর্ন্ত হালকা যান বাহনের বেপরোয়া গতি নিয়ন্ত্রন, পাইলট উচ্চ বিদ্যালয় ও বণিক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের গেটে নিরাপদ দুরত্বে স্পিডবেকার নির্মাণ, রাস্তার পাশে সড়ক বাতির ব্যবস্থা করা, কলেজ চলাকালে মাইকিং ও অযথা হর্ন বাজানো বন্ধ করা, ফুটপাত দখল মুক্ত করা সহ ৯ দফা দাবি বাস্তবায়ন করার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়।

পীরগঞ্জ সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাজিউর রহমান রাজু ও সাধারণ সম্পাদক হাসিনুর রহমান জানান, সড়ক দুর্ঘটনা রোধে ছাত্রলীগের নেতৃত্বে মানববন্ধন ও
স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। এতে কাজ না হলে অরো
কঠোর কর্মসূচী দেওয়া হবে। তবে স্মারকলিপি গ্রহণ করে ইউএনও শাহরিয়ার নজির শিক্ষার্থীদের কথা শুনেন এবং দাবিগুলো বাস্তবায়নের জন্য তার পক্ষ থেকে যাযা করনীয় তা করার আশ্বাস প্রদান করেছেন বলে জানান তারা।

আরো দেখুনঃ