পুলিশ ও এমপির ভাই পরিচয়ে প্রতারণা করায় যুবক কারাগারে

আল-আমিন কিবরিয়া।।

কখনো এমপির ভাই, কখনো পুলিশ আবার কখনো পারিচয় দিতেন ইউনিয়নের চেয়ারম্যান বা মেম্বার। এসব পরিচয়ে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে হাতিয়ে নিয়েছেন লাখ টাকা। অবশেষে এসব প্রতারণার অভিযোগে প্রতারক মিজানুর রহমান’কে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার(২৫জুন) রাত ৮ টায় তথ্য প্রযুক্তির সহায়তায় তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। আটক মিজানুর রহমান চান্দিনা উপজেলার কেরণখাল ইউনিয়নের দোতলা গ্রামের মৃত আজিজ ব্যাপারীর ছেলে।

বুধবার (২৬জুন) দুপুরে তাকে কুমিল্লা জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মো. নয়ন মিয়া।

জানা গেছে, কুমিল্ল-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদের ছোট ভাই মাসুদ, পুলিশ ও জনপ্রতিনিধিদের নাম বলে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে বা মামলার নিষ্পত্তির কথা বলে বিকাশের মধ্যে টাকা আনতেন মিজানুর। জিজ্ঞাসাবাদে সে এসব অপকর্মের কথা স্বীকার করেছে। এ সংক্রান্ত একাধিক লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা।

গ্রেফতার মিজান সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরে বিভিন্ন সিম ব্যবহার করে দেবিদ্বারের এমপি আবুল কালাম আজাদের ছোট ভাই মাসুদ রানার পরিচয়ে বিভিন্ন সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে টাকা এনেছি। এছাড়াও কখনো কখনো পুলিশ জনপ্রতিনিধির পরিচয় দিতাম। আমি ভুল করেছি। আমাকে ক্ষমা করে দিন।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো, নয়ন মিয়া বলেন , মিজান দীর্ঘদিন ধরে স্থানীয় এমপি আবুল কালাম আজাদের ছোট ভাই মাসুদসহ পুলিশের পরিচয় ব্যবহার করে মানুষকে ভয়ভীতি দেখিয়ে হয়রানি ও অর্থ আদায় করে আসছিলেন। এসআই মাসুদসহ সঙ্গীয় ফোর্স তাকে গ্রেপ্তার করেছে। তাঁর বিরুদ্ধে দেবিদ্বার থানায় একটি মামলা হয়েছে। আদালতে তাকে পাঁচ দিনের রিমাণ্ডের আবেদন করা হয়েছে। রিমাণ্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে আরও তথ্য পাওয়া যাবে।

আরো দেখুনঃ