প্রতিদিন পথচারীদের মাঝে শরবত বিতরন হয় দেবিদ্বারে

দেবিদ্বার, কুমিল্লা প্রতিনিধি।।

ট্রাক চালক হোসেন মিয়া। সিলেকশস বালু নিয়ে সিলেট থেকে যাচ্ছেন ফেনী জেলায়। তীব্র গরমের দুপুরে কুমিল্লার দেবিদ্বার আসার পর একদল সেচ্ছাসেবী তার হাতে তুলে দিয়েছেন এক বোতল ঠান্ডা বিশুদ্ধ পানির শরবতের বোতল। গরমের মধ্যে এটা পেয়ে এক প্রকার খুশী তিনি। ধন্যবাদ জানান সেচ্ছাসেবীদের।

হোসেনর মত আরো বহু আন্তঃজেলার ট্রাক চালক, বাস চালক, দূরপাল্লার বাস যাত্রী ,রিকশা চালকসহ পথচারীদে তৃষ্ণা মেটাতে প্রতিদিন বিশুদ্ধ ঠান্ডা পানি ও শরবত বিতরণ করছে কুমিল্লার দেবিদ্বারের একদল মানবিক মানুষ।

দেবিদ্বার নিউ মার্কেট এলাকায় দুপুর ১২ টা থেকে হয় এই বিতরণ। চলে দুপুর ২ টা পর্যন্ত। এই দুই ঘন্টা সময়ের মধ্যে প্রতিদিন বিতরণ হয় ৭০০ থেকে ১০০০ লিটার। খেয়ে স্বস্তি পায় হাজার হাজার মানুয়।

গত পাঁচদিন ধরে হয় এই মানবিক কাজ। চলবে আরো কয়েকদিন। আর এই বিতরণের উদ্যোগ নিয়েছে স্থানীয় সংবাদকর্মী ইসহাক হাসান নামে এক তরুণ। তার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে এগিয়ে এসেছেন থানাপুলিশ, শিক্ষক, রাজনীতিবিদ, ব্যবসায়ী ও বিভিন্ন সামাজিক সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

ইসহাক হাসান জানায়, প্রথম দিন আমি নিজেই উদ্যোগ নিয়ে বিতরণ করেছি। এরপর থেকে আমার সাথে যুক্ত হয়েছে অনেকে। আর্থিক সহযোগিতা করেছেন তারা। আবার অনেকে বিতরণও করেছেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ