প্রতিবেশী হত্যায় যুবকের আমৃত্যু কারাদণ্ড

জামালপুরে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিবেশীকে হত্যার দায়ে আবু বক্কর নামে এক যুবকের আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি মামলায় সাতজনকে খালাস দেওয়া হয়।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে জামালপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সুলতান মাহমুদ এই রায় দেন।

জানা গেছে, মেলান্দহ উপজেলার শাহাজাদপুর মধ্যপাড়া গ্রামে জমির সীমানা নিয়ে বিরোধের জেরে ২০১৩ সালের ২৯ জুন আনতাজ আলীকে তার বাড়িতে এসে মারধর ও কাঠ দিয়ে মাথায় আঘাত করে গুরুত্বর আহত করেন প্রতিবেশী আবু বক্কর ও তার লোকজন। ঘটনার পরদিন ৩০ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আনতাজ আলীর স্ত্রী পিয়ালা বেগম বাদী হয়ে মেলান্দহ থানায় আটজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। মামলায় আবু বক্করকে প্রধান আসামি করা হয়। ২০১৩ সালের ৭ অক্টোবর আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ১০ বছর বিচারের পর ১১ জন সাক্ষীর সাক্ষ্যের ভিত্তিতে বুধবার রায় ঘোষণা করেন আদালত।

নিহত আনতাজ আলীর মেয়ে আঞ্জু বলেন, মামলার সব আসামি আমার বাবাকে মারধর করে হত্যা করেছে। ঘটনার দিন আমাকেও মারধর করে তারা। শুধুমাত্র একজনকে সাজা দেওয়ায় সন্তুষ্ট না। আমরা উচ্চ আদালতে আপিল করবো। ন্যায় বিচার চাই।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আবুল কাশেম গণমাধ্যমকে বলেন, দীর্ঘ ১০ বছর পর এমন চাঞ্চল্যকর ঘটনার রায় হলো।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ