প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২৪ এর অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজিজুল হক, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি।।

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষ্যে দেশসেরা কাব স্কাউট শিক্ষক নির্বাচিত হয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করেন কুমিল্লার মুরাদনগর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শারমিন ফাতেমা।

শারমীন ফাতেমা উপজেলার দিলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। উচ্চ বিদ্যালয়ের শিক্ষক পিতা মরহুম বদির উদ্দিন আহমেদ মুরাদনগর স্কাউটসের প্রতিষ্ঠাতা ও মুরাদনগর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এবং জয়িতা পুরস্কার প্রাপ্ত সফল জননী তাহেরা বেগমের বড় সন্তান শারমিন ফাতেমা।

শারমিন ফাতেমা ২০১৭ সালে মুরাদনগর উপজেলায় কাব-স্কাউট ক্যাটাগরিতে প্রথম হয়ে জেলায়ও হয়েছেন শ্রেষ্ঠ। ২০১৮ সালে উপজেলা,জেলার গন্ডি অতিক্রম করে চট্টগ্রাম বিভাগে হয়েছেন শ্রেষ্ঠ। ২০১৯ সালে উপজেলা পর্যায়ে হয়েছিলেন শ্রেষ্ঠ। করোনাকালে সংসদ টেলিভিশনে প্রাক-প্রাথমিকের প্রাণবন্ত ক্লাশ নিয়ে প্রশংসিত
হয়েছিলেন তিনি। শারমীন ফাতিমা ছোটবেলা থেকেই বিভিন্ন সামাজিক সংগঠন ও সেবামূলক কাজে জড়িত রয়েছেন। বিভিন্ন জাতীয় দিবসগুলোতে ভালো উপস্থাপিকা হিসেবেও ভূয়সী সুনাম রয়েছে তার।

জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ নির্বাচিত হওয়ার সংবাদে উপজেলায় সৃষ্টি হয় আনন্দের বন্যা। উপজেলা নির্বাহী কর্মকর্তা থেকে শুরু করে সহকর্মী, শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষজন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাসাচ্ছেন শুভেচ্ছা বার্তায়।

শারমীন ফাতেমা বলেন, শুকরিয়া জ্ঞাপন করছি পরম করুনাময় মহান সৃষ্টিকর্তার প্রতি, যিনি আমাকে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক হিসেবে সম্মানিত করেছেন। যাদের সার্বিক সহযোগিতা, অনুপ্রেরণা ও ভালবাসায় আমি এ পর্যায়ে এসেছি তাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আরো দেখুনঃ