প্রেমের বিয়ের ঘটনার জেরে রফিকুল হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন

ময়মনসিংহ প্রতিনিধি।।

ময়মনসিংহে প্রেমের বিয়ের ঘটনার জের ধরে ছেলের মায়ের হাতে মেয়ের বাবা রাজমিস্ত্রী রফিকুল ইসলাম হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫মে) দুপুরে নিহতের পরিবার ও এলাকাবাসি নগরীর মাসকান্দা থেকে একটি মিছিল নিয়ে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে এসে বিক্ষোভ সমাবেশ করে। এসময় তারা রফিকুলের হত্যাকারিদের ফাঁসির দাবি জানান।

সমাবেশে বক্তব্য রাখেন নিহতের স্ত্রী জেলেখা খাতুন, বড় ভাই শহিদ মিয়া, কন্যা তসলিমা আক্তার, তসলিমার স্বামী উসমানসহ পরিবারের অন্যান্য সদস্য ও এলাকাবাসি।

গত রমজান মাসে নিহত রফিকুলের মেয়ে তাছলিমা একই এলাকার রানু বেগমের ছেলে উসমানের সাথে প্রেম করে বিয়ে করে। কিন্তু উসমানের পরিবার বিয়ে মেনে না নেয়ায় দুই পরিবারের সাথে বিরোধ চলছিল। এরই জের ধরে গত রোববার (২২ মে) সন্ধ্যায় উসমানের মা রানু বেগম এবং তার দুই ভাই আনিছ আহম্মেদ ও মো: সাদ্দাম মেয়ের বাবা রফিকুলকে ছুরিকাঘাত করে হত্যা করে।

এ ঘটনায় গত ২৩ মে নিহত রফিকুলের ভাই বাদল বাদি হয়ে ছেলের মা রানু বেগমসহ চার জনকে আসামী করে কোতোয়ালী থানায় হত্যা মামলা দায়ের করে।

এ বিষয়ে কোতোয়ালী থানার ওসি শাহ কামাল আকন্দ জানায়, রফিকুল ইসলাম হত্যাকান্ডে মামলার আসামী আনিছ আহমেদ, মোঃ সাদ্দাম, মন্তাজ আলী ও রানু বেগমকে গ্রেফতার করা হয়েছে। এর মাঝে দুই আসামী সাদ্দাম ও আনিছ আহম্মেদ এ হত্যাকান্ডের সাথে জড়িত বলে আদালতে স্বীকারোক্তি দিয়েছে। অন্য দুই আসামীকে জিজ্ঞাসাবাদের আদালতে রিমান্ডের আবেদন করা হয়েছে।

আরো দেখুনঃ