পড়াশুনার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চা করতে হবে- চেয়ারম্যান টুটুল

রবিউল হোসেন, কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল বলেছেন- শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চা করতে হবে। কারণ খেলাধুলা, সঙ্গীত চর্চা, সাংস্কৃৃতিক প্রতিযোগিতার মধ্য দিয়ে শিশু-কিশোরদের মেধা ও মনন বিকাশের সুযোগ হয়। কুমিল্লার ঐতিহ্য রক্ষায় সবাইকে সচেষ্ট থাকতে হবে। বিশ্বায়নের এ যুগে অপসংস্কৃতির করাল গ্রাস আর নৈতিক অবক্ষয় রোধে যুব সমাজকে রক্ষা করতে হবে। শিশু-কিশোরদের চরিত্রবান ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। কারণ আজকের শিশুরাই ২০৪১ সালের উন্নত বাংলাদেকে নেতৃত্ব দিবে।

বুধবার (৮ ই-জুন ) কুমিল্লা হাউজিং এষ্ট্রেট স্কুলে আয়োজিত উপজেলা পর্যায়ে আন্ত: প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতার-২০২২ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, একজন যুবক কিংবা কিশোরকে যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হলে সুস্থ বিনোদনের পাশাপাশি ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতিমূখি করে গড়ে তুলতে হবে। অপসংস্কৃতি চর্চা ও স্মাটফোনের অপব্যবহার রোধে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। মাদকের সাথে জড়িত যেসব তরুণ ধরা পড়ছে, তাদের অনেকের পারিবারিক বন্ধন অনেক শিথিল। যেসব তরুণ মাদকের সঙ্গে জড়িত তাদের অভিভাবকরাও সন্তানের দিকে তেমন নজর দেন না। অথচ সামাজিক অবক্ষয় রোধে পরিবার এবং অভিভাবকের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

আদর্শ সদর উপজেলার নির্বাহী অফিসার জাকিয়া আফরিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- আদর্শ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মো. তারিকুর রহমান জুয়েল, হাউজিং এষ্ট্রেট স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মো.জহিরুল আলশ, উপজেলা শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) মোহাম্মদ জহিরুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলার সহকারি শিক্ষা অফিসার মামুন মুন্সী ও জহুরেন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামসেদ আহমেদ চৌধুরী।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ