ফায়ার সার্ভিসের গাড়ি ভাঙচুরকারীরা রাজনৈতিক কর্মী

অনলাইন ডেস্ক।।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, বঙ্গবাজারে আগুন নেভানোর সময় ফায়ার সার্ভিসের গাড়ি ভাঙচুরের ঘটনায় আটকেরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাজনৈতিক অ্যাকটিভিস্ট (সক্রিয় কর্মী) পরিচয় দিয়েছে। সোমবার (১৭ এপ্রিল) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। তবে, তারা কোন দলের কর্মী সেই বিষয়ে তদন্তের পর জানানো হবে বলেও জানান মন্ত্রী।

তিনি বলেন, অগ্নিকাণ্ডে যারা সর্বস্বান্ত হচ্ছেন, প্রধানমন্ত্রী সবসময় তাদের জন্য চিন্তা-ভাবনা করছেন, তাদের ব্যবস্থা করছেন। আপনারা এ-ও দেখেছেন বঙ্গবাজারে আগুন ধরার সময় আমাদের ফায়ার সার্ভিসের ১৪টা গাড়ি ভাঙচুর করা হয়েছে। যে গাড়িগুলো আগুন নেভাবে সেগুলো ভাঙচুর করা হলো। ভিডিওর মাধ্যমে আমরা যাদের চিহ্নিত করেছি ও ধরেছি, তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

আসাদুজ্জামান খান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনে হয়েছে তারা উদ্দেশ্যমূলকভাবে এই ভাঙচুরগুলো করেছে। তাদের আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিভিন্ন দলের অ্যাকটিভিস্ট বলে তারা পরিচয় দিয়েছে। এসব কিছু নিয়েই আমাদের তদন্ত চলছে। আমরা আশা করি, তদন্তের পর আমরা আপনাদের আরও কিছু জানাতে পারব।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন যে, হঠাৎ করে একই সঙ্গে এত অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে কেন? সেই ঘটনাগুলো আমরা তদন্ত করছি। আমাদের একটা টিম আগে থেকেই কাজ করছিল। যে টিম কাজ করছিল তাদের আগুন লাগার মূল কারণটা কী, উৎসটা কী, তদন্ত করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ