ফেনীতে টমটম চালক হত্যা মামলার আসামি ফেনী-৩ আসনের সাবেক এমপি হাজী রহিম উল্যাহ র‍্যাবের হাতে গ্রেফতার

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি।।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ফেনীতে টমটম চালক হত্যা মামলার আসামি ফেনী-৩, সোনাগাজী-দাগনভূঞা) আসনের সাবেক এমপি হাজী রহিম উল্যাহকে শনিবার বিকালে ধানমণ্ডি ছয় নাম্বার রোডের দশ নাম্বার ভাড়া বাসা থেকে র‍্যাব-২ এর সদস্যরা গ্রেফতার করেছে।
তিনি ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ আসন থেকে স্বতন্ত্র এমপি নির্বাচিত হন। এমপি নির্বাচিত হওয়ার এক বছরের মাথায় ফেনী-২ আসনের সাবেক এমপি নিজাম উদ্দিন হাজারীর সঙ্গে বিরোধে জড়িয়ে পড়েন। র‍্যাব, পুলিশ ও তার পারিবারিক সূত্রে জানাগেছে, গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে ফেনী শহরের পুরাতন কারাগারের সামনে আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা টমটম চালক জাফর আহমদকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে।

এ ঘটনায় তার স্ত্রী ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নের ফতেহপুর গ্রামের বাসিন্দা আছিয়া বেগম বাদী হয় গত ৪ সেপ্টেম্বর সাবেক এমপি মাসুদ উদ্দিন চৌধুরীকে প্রধান আসামি করে ২০৫ জনের নাম উল্লেখ এবং ১০০-১৫০জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। ওই মামলায় হাজী রহিম উল্যাহকে ছয় নাম্বার আসামি করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব সদস্যরা তার ভাড়া বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। মামলার তদন্ত কর্মকর্তা ফেনী মডেল থানার এসআই নাজমুল হাসান তানিম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তার স্ত্রী পারভীন আক্তার বলেন, ছাত্রজনতার বৈষম্য বিরোধী আন্দোলনের সময় তিনি ঢাকার বাসায় ছিলেন।

তিনি সৌদি আরবে একজন বড় ব্যবসায়ী ছিলেন। তিনি রাজনীতি থেকেও অনেকটা দূরে ছিলেন। কিন্তু তাকে উদ্দেশ্যমূলকভাবে হত্যা মামলায় জড়িয়ে হয়রানি করা হচ্ছে। তিনি স্বামীর দ্রুত মুক্তি কামনা করেছেন। তার স্বামী ডায়াবেটিস সহ নানা রোগে অসুস্থ বলে তিনি দাবি করেন।

আরো দেখুনঃ