ফেনীতে পদযাত্রাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় পুলিশের তিন মামলায় বিএনপির ৮৫ নেতাকর্মীর আগাম জামিন

সোনাগাজী, ফেনী প্রতিনিধি।।
ফেনীতে পদযাত্রাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় পুলিশ ও এক ছাত্রলীগ নেতার দায়ের করা পৃথক তিন মামলায় বিএনপির ৮৫ নেতাকর্মী হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন। সোমবার দুপুরে হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও রিচারপতি আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চ তাদের ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন। ছয় সপ্তাহ পর বিচারিক আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. এনায়েত উল্লাহ চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাড. শাহানা আক্তার শানু এবং অ্যাড. উমর ফারুক।

আগাম জামিন প্রাপ্তরা হলেন- জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার, যুগ্ম আহবায়ক আলাউদ্দিন গঠন, আনোয়ার হোসেন পাটোয়ারী, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম, সহসভাপতি ভিপি বেলাল, সোনাগাজী উপজেলা বিএনপির সভাপতি মো. গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু সহ ফেনী জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮৫ জন নেতাকর্মী।

উল্লেখ্য; গত ১৮ জুলাই বিএনপির কেন্দ্রীয় কর্মসূচী পদযাত্রা পালনকালে ফেনীতে বিএনপি, পুলিশ ও আ.লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী, ৮ পুলিশ সদস্য, ১৩জন সাংবাদিক ও কয়েকজন যুব-ছাত্রলীগের নেতাকর্মী আহত হন। উক্ত ঘটনায় ১৯ জুলাই ফেনী শহর পুলিশ ফাঁড়ির এসআই হায়াত উল্লাহ বাদী হয়ে ফেনীন মডেল থানায় বিস্ফোরক আইন, ভাংচুর ও পুলিশের কর্তব্যরত কাজে বাধা দেওয়ার অভিযোগে দুই হাজার ৮৮ জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেন। মামলায় ৮৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০০-২০০০ জনকে আসামি করা হয়। এছাড়া এক ছাত্রলীগ নেতা বাদী হয়ে ৫৮ জনের নাম উল্লেখ করে ও ১৫০০-২০০০ নেতকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। এর মধ্যে মহাসমাবেশে যোগ দিতে ঢাকা গেলে জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল সহ ২৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। গত ৩ আগস্ট ৮ নেতাকর্মী হাইকোর্ট থেকে আগাম জামিন পান।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ