বকুলকে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দ্বায়িত্ব দিলেন রেলমন্ত্রী, প্রতিবাদ জানালেন সম্পাদক

পঞ্চগড় প্রতিনিধি।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী হওয়ায় নির্বাচনকালীন পদে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আবু সারোয়ার বকুল।

বুধবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে পঞ্চগড় সুগার মিল মাঠে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার অংশ নেবেন এ উপলক্ষে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি ও রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এ ঘোষণা দেন। তবে মন্ত্রীর এই সিদ্ধান্তে রাতেই প্রতিবাদ জানিয়েছেন সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট।

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স সফল করতে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে একটি মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষীণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে এক পথসভায় জেলা আওয়ামী লীগের সভাপতি রেলমন্ত্রীর নুরুল ইসলাম সুজন বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এমতাবস্থায় তার পক্ষে দলীয় কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছেনা। এমতাবস্থায় আমরা সিদ্ধান্ত গ্রহণ করেছি তার জায়গায় আমাদের দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আবু সারোয়ার বকুল পরবর্তী আমাদের দলীয় সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে যাবেন।

এসময় পঞ্চগড়-১ আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি নাঈমুজ্জামান ভুঈয়া মুক্তা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম পল্লব, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, পঞ্চগড় পৌর আওয়ামী সাধারণ সম্পাদক এসএম হুমায়ূন কবীর উজ্জ্বল সহ জেলা, উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে রাতেই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাট বলেন, রেলমন্ত্রীর এ ঘোষণা মনগড়া। এটি কোন কেন্দ্রের সিদ্ধান্ত না। কেন্দ্রের সিদ্ধান্তে নির্বাচনে স্বতন্ত্র হিসেবে মাঠে রয়েছি। একই সাথে নির্বাচন কেন্দ্র করে আমার সাধারণ সম্পাদকের পদ হারালে রেলমন্ত্রী সভাপতি’র পদ ও নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তা সহ সভাপতি পদ হারাবে। মন্ত্রী যেটি বলেছেন সেটি একতরফা হয়ে গেছে। এমনটি হলে সারাদেশেই হবে। তবে এটার কেন্দ্র থেকে কোন নির্দেশনা আসেনি। দলে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা এটা। আমার নির্বাচনে অংশগ্রহণে যদি আমার পদ যায়, তাহলে তাদের পদও যাওয়ার কথা। আমি এর তীব্র প্রতিবাদ জানাই।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড় চিনিকল মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া প্রধানমন্ত্রীর ভার্চুয়াল জনসভা সফল করতে বুধবার (২০ ডিসেম্বর) রাতে পঞ্চগড় জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে উপস্থিত হয়ে এক পথসভায় এ ঘোষণা করেন রেলমন্ত্রী।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ