বগুড়া শহর জামায়াতের ত্রাণ তহবিলে বগুড়া জেলা ইমাম-মুয়াজ্জিন সমিতির নগদ অর্থ হস্তান্তর

বগুড়া প্রতিবেদক ।।

বগুড়া জেলা ইমাম-মুয়াজ্জিন সমিতির পক্ষ থেকে বন্যার্তদের জন্য সংগৃহ করা ত্রাণের নগদ অর্থ জামায়াতে ইসলামীর ত্রাণ তহবিলে হস্তান্তর করা হয়েছে। সংগঠনের পক্ষ থেকে শনিবার বাদ মাগরিব বগুড়া শহর জামায়াতের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে নেতৃবৃন্দের হাতে ত্রানের নগদ অর্থ হস্তান্তর করা হয়।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী বগুড়া শহর শাখার আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল। বিশেষ অতিথি ছিলেন শহর জামায়াতের সেক্রেটারি অধ্যাপক আ,স,ম অঅব্দুল মালেক মালেক এবং বগুড়া জেলা ইমাম-মুয়াজ্জিন সমিতির সভাপতি মুফতী মাওলানা মোঃ আব্দুল কাদের।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন এ্যাড. রিয়াজ উদ্দিন, শহর জামায়াতের সহকারি সেক্রেটারি অধ্যাপক রফিকুল আলম ও অধ্যাপক নাসির উদ্দিন, বগুড়া জেলা ইমাম-মুয়াজ্জিন সমিতির কার্যকরী সভাপতি মাওলানা মোঃ আবু বকর সিদ্দিীক, সাধারন সম্পাদক মাওলানা মোঃ আব্দুল জলিল, সহ-সভাপতি মাওঃ মোঃ আব্দুস সালাম, মাওঃ মোঃ এমদাদুল হক, মাওঃ মোঃ শেখ ফরিদ উদ্দীন, মাওঃ মোঃ আমজাদ হোসাইন রাশেদী, মাও: মাহীন রেজা,অর্থ সম্পাদক মাওঃ মোঃ আজাহার আলী, সাংগঠনিক সম্পাদক মাওঃ মোঃ রায়হান আলী, প্রচার সম্পাদক মাওঃ মোঃ আল আমিন প্রমূখ। অনুষ্ঠানের ইমাম-মুয়াজ্জিন সমিতির পাশাপাশি বগুড়া সিটি আইডিয়াল মাদরাসা ও রহমান নগর সেন্ট্রাল মডেল মাদরাসার পক্ষ থেকে সংগৃহিত ত্রাণের নগদ অর্থও জামায়াতের ত্রাণ তহবিলে হস্তান্তর করা হয়।

ত্রাণ গ্রহন করে অধ্যক্ষ আবিদুর রহমান বলেন, জামায়াতে ইসলামী গণমানুষের জন্য রাজনীতি করে। মানুষের সুখে-দুঃখে তাদের পাশে দাঁড়ানোকে জামায়াত নৈতিক দায়িত্ব ও কর্তব্য মনে করে। দেশের যেকোন মানুষ বিপদে পড়লে জামায়াতে ইসলামী সেখানে ছুটে যায়। বন্যাসহ প্রাকৃতিক দূর্যোগে সবার আগে সহযোগিতা হাত বাড়িয়ে দিয়ে রাজনীতিতে নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে জামায়াত। তিনি বলেন, প্রতিবেশী দেশের ছেড়ে দেওয়া সাম্প্রতিক বন্যায় দেশের বেশ কয়েকটি জেলা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

জামায়াতে ইসলামী শুরু থেকেই সাধ্যমত বন্যা দূর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে। দূর্গতদের পাশে দাঁড়ানো দেশের সকল শ্রেনি-পেশার মানুষের নৈতিক দায়িত্ব। বগুড়া জেলা ইমাম-মুয়াজ্জিন সমিতি সেই নৈতিক দায়িত্ব পালন করেছে। সমাজের বিত্তবানরা এগিয়ে এলে যেকোন দূর্যোগ থেকে জাতিকে মুক্ত করা সম্ভব বলে তিনি আশা প্রকাশ করেন। সেই সাথে দূর্গতদের পাশে দাঁড়ানোর জন্য ইমাম-মুয়াজ্জিন সমিতিসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

আরো দেখুনঃ