বঙ্গকথা স্টার এ্যওয়ার্ড পেলেন জয়পুরহাটের কৃতি সন্তান

সুলতান মাহমুদ, জয়পুরহাট প্রতিনিধি।।

সাহিত্য অঙ্গনে এবং স্বেচ্ছাসেবক হিসেবে বিশেষ অবদান রাখায় বঙ্গকথা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন খুলনা হতে জয়পুরহাটের কৃতি সন্তান কবি সাফিউল ইসলামকে ২০২২ সম্মাননা অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

শুক্রবার বিকেলে খুলনা বিএমএ ভবনে এ উপলক্ষে প্রধন অতিথি হিসেবে খুলনা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মল্লিক আবিদ হোসেন কবির উক্ত সংগঠনের পক্ষ থেকে সাফিউল ইসলামের হাতে অ্যাওয়ার্ডটি তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন, কবি মঞ্জু খন্দকার ও সাংবাদিক হুমায়ুন কবির সহ বিভিন্ন এলাকা হতে আগত কবি সাহিত্যিক সংগীত শিল্পি ও গুণীজন।

উদীয়মান তরুন এই কবি ও সেচ্ছাসেবক হলেন, জয়পুরহাটের কালাই উপজেলার মাত্রাই ইউনিয়নের হিমাইল গ্রামের সানাইল ইসলাম ও বুলবুলি বিবির দাম্পত্য জীবনে ১৯৯৪ সালে জন্ম গ্রহণ করে।

সে বিয়ালা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, মাত্রাই মডেল কলেজ থেকে এইসএসসি এবং জয়পুরহাট সরকারি কলেজ থেকে বিএ পাস করেছে।

অল্প দিনের মধ্যেই সাহিত্য জগতে সে বিরাট স্থান দখল করে নিয়েছে।

বর্তমান তিনি বঙ্গকথা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের জয়পুরহাট জেলা শাখার সভাপতি ও রবীন্দ্র সাহিত্য পরিষদের সাংগঠনিক সম্পাদক এবং বাংলাদেশ সামাজিক সেবা ফাউন্ডেশন ও ব্লাড ব্যাংকের যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।

ইতোমধ্যে বেশ কয়েকটি যৌথ বই প্রকাশ করেছেন এবং তার আলোচিত একক বই “উন্নয়ন মাতা শেখ হাসিনা” সাহিত্য অঙ্গনে ব্যাপক প্রসার লাভ করেছেন। তার লেখালেখির স্বীকৃতিস্বরুপ বিভিন্ন সাহিত্য পরিষদ তাকে সম্মাননা প্রদান করেছেন।

কবি সাফিউল ইসলাম লেখালেখির পাশাপাশি বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনের সাথে যুক্ত হয়ে মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছেন।

মহামারী করোনাকালীন সময়ে স্বেচ্ছায় সাধারন মানুষের মাঝে মাক্স বিতরন, সচেতনতা বৃদ্ধি, ত্রাণ সহায়তা,শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ ও গরীব অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন। পাশাপাশি বিভিন্ন হাসপাতাল, ক্লিনিকে মূমূর্ষু রোগীদের স্বেচ্ছায় রক্ত সংগ্রহ করেও দেন তিনি।

আরো দেখুনঃ