বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতার চেতনাকে মুছে ফেলার অপচেষ্টা করে ঘাতকরা: রোশন আলী মাস্টার

দেবীদ্বার(কুমিল্লা) প্রতিনিধি।।
কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রোশন আলী মাস্টার বলেন, বঙ্গবন্ধু আজীবন শোষিত মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। তার বলিষ্ঠ নেতৃত্বেই নিরস্ত্র বাঙালি শক্তিশালী পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণে অনুপ্রাণিত হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা এবং স্বাধীনতার চেতনাকে মুছে ফেলার অপচেষ্টায় এক কালো অধ্যায়ের সূচনা করে অপরিণামদর্শী ঘাতকরা।

বিএনপি-জামায়াত চারদলীয় জোট সরকারের শাসনামলে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের শান্তিপূর্ণ সমাবেশে গ্রেনেড হামলা করে জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনাকেও হত্যা করতে চেয়েছিল। কিন্ত আল্লাহর রহমতে হত্যা করতে পারে নাই। শুধু তাই নয়, বহুবার তাকে হত্যা করে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছে। ষড়যন্ত্রকারীরা সফল হয় নাই। এখনও এই চক্রান্ত অব্যাহত আছে।

এসময় তিনি, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে একসঙ্গে কাজ করার আহবান জানান।

বুধবাবার সকালে কুমিল্লার দেবীদ্বারের ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গ, সহযোগী সংগঠনের উদ্যোগে সুলতানপুর মাদ্রাসা গেইটে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত দোয়া ও শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মফিজুল ইসলাম’র সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুস্তাফিজুর রহমান সরকার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল মতিন মুন্সী, উপদেষ্টা মন্ডলীর সদস্য এটি এম মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোসলেহ উদ্দিন মাস্টার ও মফিজুল ইসলাম দুলাল।, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক, মিজানুর রহমান, প্রচার প্রকাশনা সম্পাদক হাজী মোসলেহ উদ্দিন ভূইয়া মানিক, ফাতেহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য জালাল উদ্দিন, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনিরুল ইসলাম ভূইয়া, সাধারণ সম্পাদক খোরশেদ আলম সেন্টু, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, ৭নং ওয়ার্ড সভাপতি জয়নাল আবেদীন প্রমুখ।

আরো দেখুনঃ