বঙ্গবন্ধু আবৃত্তি উৎসব কমিটিকে সংবর্ধনা দিলেন বাংলাদেশ সহকারি হাইকমিশন

কুমিল্লা প্রতিনিধি

সংবর্ধনা অনুষ্ঠানে মোঃ জোবায়েদ হোসেন আগামী দিনে এ ধরনের কর্মসূচি অব্যাহত রাখতে উদ্যোক্তাদের আহ্বান জানান। তিনি আশা পোষণ করেন এ ধরনের সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্যে দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপাক্ষিক সাংস্কৃতিক সম্পর্ক আরো সুদৃঢ় হবে। তিনি বলেন, করোনা মহামারীর মধ্যেও এ ধরনের অনলাইন আয়োজনে বাংলাদেশের জাতির পিতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এ ধরনের উদ্যোগ অবশ্যই অভিনন্দন যোগ্য।

অনুষ্ঠানে সহকারি হাইকমিশনের প্রথম সচিব মোহাম্মদ রেজাউল হক চৌধুরী উপস্থিত ছিলেন।গত জুলাই এ অনুষ্ঠিত মাসব্যাপী এই উৎসবের উপদেষ্টা ছিলেন বাংলাদেশের বরেণ্য আবৃত্তিশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাজী মাহতাব সুমন। অনুষ্ঠান ভাবনা ও নির্দেশনায় ছিলেন ত্রিপুরার বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অমিত ভৌমিক, উৎসব কমিটির আহ্বায়ক ভারতের ত্রিপুরার এক্সসিলেন্ট প্রিন্টিং প্রেসের কর্ণধার প্রণব দেবনাথ ও সম্পাদনায় ছিলেন মনের ক্যানভাস এর পরিচালক সন্তোষ পাল।

ভারতের ত্রিপুরার মনের ক্যানভাস ও এক্সসিলেন্ট প্রিন্টিং প্রেসের যৌথ উদ্যোগে একমাস ব্যাপী বঙ্গবন্ধু কবিতা ও আবৃত্তি উৎসবে বাংলাদেশ এবং ভারতের প্রায় দুই শতাধিক শিশু কিশোর, নবীন, প্রবীণ আমন্ত্রিত কবি , আবৃত্তিশিল্পী ও বিশিষ্ট বুদ্ধিজীবীরা অংশ নিয়েছেন।

জেনি/অননিউজটুয়েন্টিফোর

আরো দেখুনঃ