বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল নিয়ে মোংলায় বিদেশি জাহাজ

নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর মালামাল (নির্মাণ সামগ্রী) নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে বিদেশি জাহাজ এম,ভি এভার ভেনটেজ।

মঙ্গলবার (৪ জুলাই) বেলা ১১টার দিকে বন্দরের ৫ নম্বর জেটিতে ভিড়ে এ জাহাজটি। জাহাজটি হতে দুপুর ২টা থেকে পণ্য খালাসের কাজ শুরু হবে। সঙ্গে সঙ্গে খালাসকৃত মালামাল নদীপথে নেয়া হবে বঙ্গবন্ধু রেলসেতুর ডিপোতে।

বিদেশি এ জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট হক এন্ড সন্স লিমিটেড’র খুলনার অপারেশন ম্যানেজার শওকত আলী জানান, বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল নিয়ে গত ২২ জুন ভিয়েতনামের হাইফং বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে পানামা পতাকাবাহী জাহাজ এম,ভি এভার ভেনটেজ। জাহাজটি মঙ্গলবার বেলা ১১টায় মোংলা বন্দরের ৫ নম্বর জেটিতে ভিড়ে। এ জাহাজটিতে বঙ্গবন্ধু রেলসেতুর ১ হাজার ৯শ’ ৫২ দশমিক ৪৪২ মেট্টিক টন ওজনের ২শ’ ৩৯ প্যাকেজ মালামাল (বিভিন্ন ধরণের নির্মাণ সামগ্রী) এসেছে। দুপুর ২টা থেকে জাহাজ হতে এ পণ্য খালাসের কাজ শুরু হবে। খালাসের সঙ্গে সঙ্গেএসকল মালামাল নৌযানে করে নদীপথে নেয়া হবে বঙ্গবন্ধু রেলসেতুর ডিপোতে। জাহাজটি হতে সমুদয় মালামাল খালাসে সময় লাগবে তিন থেকে চার দিন বলে জানান এ কর্মকর্তা।

উল্লেখ্য, এর আগে গত ১৭ মে এম,ভি সান ইউনিটি, ৫ মার্চ এম,ভি হাইডং-০৯ ও ২১ ফেব্রুয়ারি এম,ভি জুপিটার ভিয়েতনাম থেকে বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল নিয়ে মোংলা বন্দরে এসেছিল।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ